Advertisement
০৫ অক্টোবর ২০২২
Paddy Upton

Paddy Upton: ধোনিদের বিশ্বকাপজয়ী দলের মনোবিদকে ১১ বছর পরে ফেরানো নিয়ে ক্ষুব্ধ সেই দলের সদস্যই

মঙ্গলবার ভারতীয় দলের মনোবিদ হিসাবে প্যাডি আপটনের নাম ঘোষণা করেছে বিসিসিআই। পরের দিনই তা নিয়ে প্রশ্ন তুললেন এক বিশ্বকাপজয়ী।

প্যাডি আপটন

প্যাডি আপটন ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২২ ১৮:২৩
Share: Save:

মঙ্গলবার ভারতীয় দলের মনোবিদ হিসাবে প্যাডি আপটনের নাম ঘোষণা করেছে বিসিসিআই। মহেন্দ্র সিংহ ধোনিদের বিশ্বজয়ের সংসারে থাকা আপটন এই নিয়ে দ্বিতীয় বার ভারতীয় দলের সঙ্গে কাজ করবেন। অনেকেই মনে করছেন, হাতের সামনে মনোবিদকে পেয়ে ভারতীয় দল আরও ভাল খেলবে। এর মাঝেই উল্টো সুরে মন্তব্য করলেন শান্তাকুমারণ শ্রীসন্থ। জানালেন, বিশ্বকাপ জেতার পিছনে কোনও অবদানই ছিল না আপটনের। যদি কারওর সবচেয়ে বেশি অবদান থেকে থাকে, তিনি তৎকালীন কোচ গ্যারি কার্স্টেন।

এক সংবাদপত্রে শ্রীসন্থ বলেছেন, “বিশ্বকাপে দলে আপটনের ভূমিকা ছিল বড়জোর ১ শতাংশ। গ্যারি বাকি ৯৯ শতাংশ কাজ করেছে। আপটন ওর সহকারী ছিল। আসলে রাজস্থান রয়্যালসে রাহুল ভাইয়ের (দ্রাবিড়) সঙ্গে কাজ করেছে বলেই আপটন এই দলে এসেছে। রাহুল ভাই নিশ্চয়ই ওকে ভাল ভাবে কাজে লাগাবেন। কারণ আপটন নিজে ভাল যোগা শিক্ষক।”

শ্রীসন্থ এ-ও জানিয়েছেন, কারওর পক্ষে জাদু দেখানো সম্ভব নয়। ফলে ভারত ভাল ফলাফল করলে তার কৃতিত্ব পাওয়া উচিত দ্রাবিড়ের, আপটনের নয়। শ্রীসন্থ বলেছেন, “আমার মনে হয় না ও (আপটন) কোনও চমৎকার করে দেখাতে পারবে। আমরা যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতি, তা হলে সেটা ক্রিকেটার এবং রাহুল ভাইয়ের অভিজ্ঞতার জন্যেই জিতব। আমাদের দলটা খুবই ভাল। তাই একা আপটন এসে রাতারাতি সব বদলে ফেলতে পারবে এমনটা মনে করি না।”

অনেকেই বলছেন, আন্তর্জাতিক ক্রিকেটের চাপ সামলাতে না পেরে ক্রিকেটাররা যাতে হতাশায় না ভোগেন, তার জন্যেই আনা হয়েছে আপটনকে। এর পাল্টা শ্রীসন্থের যুক্তি, “ঘরোয়া ক্রিকেটেও অনেক ম্যাচ খেলতে হয়। সেখানেও মানসিক ভাবে নিজেকে ঠিক রাখা দরকার। সেখানে ক্রিকেটারদের কোনও সমস্যা হচ্ছে না। আমার মনে হয়, প্রত্যেকে তৈরিই আছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.