Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Lords Test

ICC World Test championships: পরের দু’টি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল কোথায় হবে, জানাল আইসিসি

গত বারের ফাইনাল হয় ইংল্যান্ডের সাদাম্পটনে। ২০২৩ এবং ২০২৫-এর প্রতিযোগিতা কোথায় হবে, জানিয়ে দিল আইসিসি।

লর্ডসের মাঠ।

লর্ডসের মাঠ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২২ ১৫:১৫
Share: Save:

পরের দু’টি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ কোথায় আয়োজন করা হবে, জানাল আইসিসি। মঙ্গলবার আইসিসি-র বার্ষিক কনফারেন্সে ঠিক হয়েছে, লর্ডসে ফাইনাল হবে। প্রথম বারের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল লর্ডসেই ছিল। তবে কোভিডের কারণে সেই ম্যাচ সরিয়ে নিয়ে যাওয়া হয় সাদাম্পটনে। তাই পরের দু’টি ফাইনাল লর্ডসে রাখা হয়েছে।

Advertisement

গত বছর বিশ্ব টেস্ট ফাইনালে ভারত খেলেছিল নিউজিল্যান্ডের বিপক্ষে। সেই ম্যাচে বিরাট কোহলীর ভারতকে আট উইকেটে হারিয়ে প্রথম বারের মতো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতে ইংল্যান্ড। পরের বছর আবার বিশ্ব টেস্টের ফাইনাল হবে। যে দলই উঠুক, তাদের খেলতে হবে লর্ডসে।

ইংল্যান্ড আরও একটি বড় ইভেন্ট পেয়েছে। ২০২৬ সালে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ইংল্যান্ডে। এই প্রথম মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে ইংল্যান্ডে। এর আগে ২০১৭ সালে এক দিনের বিশ্বকাপ হয়েছিল সে দেশে। ২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের সংখ্যা ১০ থেকে বেড়ে ১২ হবে। ম্যাচের সংখ্যাও বেড়ে হবে ৩৩।

২০২৪-এ মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে বাংলাদেশে। প্রথম বার মহিলাদের বিশ্বকাপের মতো বড় প্রতিযোগিতা আয়োজন করবে বাংলাদেশ। সেটি হবে সেপ্টেম্বর-অক্টোবর মাসে। মোট ২৩টি ম্যাচ খেলা হবে। এ ছাড়া, ২০২৬ সালে মহিলাদের চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের দায়িত্ব পেয়েছে শ্রীলঙ্কা। যদি তারা প্রতিযোগিতার যোগ্যতা অর্জন করতে পারে, তবেই তা আয়োজন করতে পারবে। এই প্রথম বার মহিলাদের চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করা হবে। ফেব্রুয়ারিতে হতে চলা ওই প্রতিযোগিতায় ছ’টি দল ট্রফির জন্য লড়াই করবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.