Advertisement
১১ মে ২০২৪
Rohit Sharma

Australia vs India: রোহিতদের সামলানোর জন্য তুরুপের তাস খুঁজে বের করেছে অস্ট্রেলিয়া

পরের বছর ভারত সফরে আসছে অস্ট্রেলিয়া। দীর্ঘ দিন পর এ দেশে সাফল্য পেতে মরিয়া তারা। এখন থেকেই তৈরি রাখছে এক ব্যাটারকে।

রোহিত শর্মা।

রোহিত শর্মা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২২ ১৭:২৩
Share: Save:

চার টেস্টের সিরিজ খেলতে পরের বছর ভারত সফরে আসছে অস্ট্রেলিয়া। ভারতের মাটিতে স্পিন বোলিং খেলার মতো উপযুক্ত ব্যাটার এই মুহূর্তে তাদের হাতে নেই। এর মধ্যেই এক অজি ব্যাটারকে তুরুপের তাস বানাতে চাইছে তারা। তিনি ট্রেভিস হেড। অস্ট্রেলিয়াকে অ্যাশেজ জেতানোর পর তাঁকে নিয়েই ভারত সফরে ভাল ফল করার স্বপ্ন দেখছে অস্ট্রেলিয়া। সম্প্রতি পাকিস্তান এবং শ্রীলঙ্কা সিরিজে ব্যর্থ হলেও ভারতের মাটিতে হেড সাফল্য পাবেন, এমনটাই মনে করছে অস্ট্রেলিয়া।

হেডকে পরামর্শ দিতে এগিয়ে এসেছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক অ্যালান বর্ডার। কী ভাবে ভারতের পিচে সফল হওয়া যায়, তা হেডকে বুঝিয়ে দিয়েছেন তিনি। বর্ডার বলেছেন, “ঘূর্ণি উইকেটে ব্যাটিং করা নিয়ে ওর সঙ্গে আমার কথা হয়েছে। ওকে সবার আগে ভাল করে সুইপ করা শিখতে হবে। পায়ের নড়াচড়া নিয়েও খাটতে হবে। অনেককেই দেখেছি রক্ষণ ঠিক মতো করতে জানে না।”

বর্ডারের সংযোজন, “উপমহাদেশে এখন প্রায়ই আমরা খেলতে যাই। তাই কী ভাবে ঘূর্ণি উইকেটে খেলতে হবে সেটা ভাল করে জানা দরকার।” বর্ডার এ প্রসঙ্গে উদাহরণ দিয়েছেন প্রাক্তন ব্যাটার ম্যাথু হেডেনের, যিনি ২০০১ সফরে দু’টি শতরান এবং একটি দ্বিশতরান-সহ ৫৪৯ রান করেন। বর্ডার বলেছেন, “হেডেন ঘূর্ণি বলে ভাল খেলতে পারত না। কিন্তু সুইপ করে করে ও নিজেকে অন্য জায়গায় নিয়ে গিয়েছিল। পায়ের নড়াচড়া খুব ভাল ছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE