Advertisement
১৩ জুলাই ২০২৪

শুরুতেই সনিকে খেলাবেন কি না ঠিক করেননি সঞ্জয়

হাতে সময় তিন সপ্তাহের কিছু বেশি। তার মধ্যেই নতুন মরসুমে মোহনবাগানের প্রাক-মরসুম প্রস্তুতির নীল নক্শা ছকে ফেলেছেন মোহনবাগান কোচ সঞ্জয় সেন। তবে মরসুমের প্রথম ম্যাচ থেকেই সনি নর্ডিকে তিনি খেলাবেন কি না সে ব্যাপারে এখনও মনঃস্থির করতে পারেননি সবুজ-মেরুন কোচ। চলতি মরসুমে বাগানের প্রথম ম্যাচ মহমেডানের বিরুদ্ধে। বারাসতে সেই মিনি ডার্বিতে হাইতি স্ট্রাইকারকে নামাবেন কি না জানতে চাওয়া হলে সঞ্জয় ধোঁয়াশা রেখেছেন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০১৫ ০৩:১৪
Share: Save:

হাতে সময় তিন সপ্তাহের কিছু বেশি। তার মধ্যেই নতুন মরসুমে মোহনবাগানের প্রাক-মরসুম প্রস্তুতির নীল নক্শা ছকে ফেলেছেন মোহনবাগান কোচ সঞ্জয় সেন।
তবে মরসুমের প্রথম ম্যাচ থেকেই সনি নর্ডিকে তিনি খেলাবেন কি না সে ব্যাপারে এখনও মনঃস্থির করতে পারেননি সবুজ-মেরুন কোচ। চলতি মরসুমে বাগানের প্রথম ম্যাচ মহমেডানের বিরুদ্ধে। বারাসতে সেই মিনি ডার্বিতে হাইতি স্ট্রাইকারকে নামাবেন কি না জানতে চাওয়া হলে সঞ্জয় ধোঁয়াশা রেখেছেন। বলছেন, ‘‘একা সনিকে নিয়ে আমার টিম নয়। বাকিরাও রয়েছে। মরসুমের শুরু থেকে কাকে খেলাব আর কাকে নয়, তা ঠিক হবে তিন সপ্তাহের প্রাক-মরসুম প্রস্তুতির পরেই।’’
আগামী বৃহস্পতিবার থেকেই মাঠে নামছে শিল্টন পালের টিম। মঙ্গলবার সেই প্রাক-মরসুম প্রস্তুতির পরিকল্পনা নিয়েই কোচিং ও সাপোর্ট স্টাফের সঙ্গে ক্লাব তাঁবুতে আলোচনায় বসেছিলেন মোহনবাগান কোচ। বৈঠকে হাজির ছিলেন সহকারী কোচ শঙ্করলাল চক্রবর্তী, গোলকিপার কোচ অর্পণ দে, ফিজিক্যাল ট্রেনার গার্সিয়া, ফিজিও অভিনন্দন চট্টোপাধ্যায়রা। সেখানেই বাগান কোচ প্রাক-মরসুম প্রস্তুতি নিয়ে নিজের পরিকল্পনা পেশ করেন তাঁর সাপোর্ট স্টাফের কাছে।
বৈঠকের শুরুতেই সঞ্জয় জানতে চান ছুটির দিন কবে রয়েছে। কারণ আগামী তিন সপ্তাহের মধ্যেই রয়েছে ঈদ, রাজনৈতিক দলের কর্মসূচি (২১ জুলাই), মোহনবাগান দিবস (২৯ জুলাই)-সহ নানা ছুটির দিন। সেগুলো জানার পরে আপাতত প্রথম সপ্তাহের অনুশীলন সূচি বানান মোহনবাগান কোচ। ক্লাব সূত্রে খবর, শনিবার রথযাত্রা এবং ঈদ থাকায় অনুশীলন ছুটি থাকবে। বিকল্প হিসেবে তাই রবিবার ক্লাবের অনুশীলন ডেকেছেন বাগান কোচ। এমনকী ২১ জুলাইয়ের জন্যও কোচের পরিকল্পনা সারা। যদি একান্তই সে দিন অনুশীলন ছুটি রাখতে হয়, তা হলে বাকি দিনগুলোতে দু’বেলাই অনুশীলনের পরিকল্পনা রয়েছে বাগান কোচের।

ক্লাব সূত্রে খবর, ইস্টবেঙ্গল কল্যাণীতে আবাসিক শিবির করলেও মোহনবাগানে প্রস্তুতি শিবিরে হবে ক্লাবের মাঠেই। তাই তিন সপ্তাহের মধ্যেই ফিটনেস লেভেল ও কম্বিনেশন তৈরি করে ফেলতে হবে আই লিগ কোচকে।

বৃহস্পতিবার প্রথম দিনের অনুশীলনে অবশ্য বিদেশিদের কাউকেই পাবেন না বাগান কোচ। সঞ্জয় যদিও আশাবাদী, জুলাইয়ের চতুর্থ সপ্তাহের মধ্যেই চলে আসবেন সনি, কাতসুমি-সহ বাকি বিদেশিরা। তবে দেরিতে প্রস্তুতি শিবিরে যোগ দিলেও হাইতির জাতীয় টিমে ম্যাচ খেলার সুবাদে সনির ফিটনেস লেভেল নিয়ে সমস্যা হবে না বলেই আশাবাদী বাগান কোচ।

কাতসুমিও দেশে ফিরে প্র্যাকটিসের মধ্যেই রয়েছেন বলে খবর রয়েছে তাঁর কাছে। বাকি বিদেশিদের নিয়ে প্রশ্ন করা হলে বাগান কোচ বলেন, ‘‘বাকি দুই বিদেশিকে টিমের সঙ্গে একাত্ম করে নেওয়ার অনেক সময় পাওয়া যাবে। সে সব না ভেবে আপাতত কলকাতা লিগের জন্য দলটাকে তৈরি করাই লক্ষ্য আমার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE