Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Sports News

মুস্তাফির স্পেলে শততম টেস্টে জয়ের হাতছানি বাংলাদেশের সামনে

চতুর্থ দিনে শ্রীলঙ্কাকে অলআউট করতে পারল না বাংলাদেশ। তবে শততম টেস্ঠে জয়ের সম্ভাবনা এখনও যথেষ্টই। কলম্বোয় চতুর্থ দিনের শেষে শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসের স্কোর ৮ উইকেটে ২৬৮। এগিয়ে ১৩৯ রানে। হাতে দুটি উইকেট।

বাংলাদেশ দলে উচ্ছ্বাস। ছবি: এপি।

বাংলাদেশ দলে উচ্ছ্বাস। ছবি: এপি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৮ মার্চ ২০১৭ ১৯:৩৮
Share: Save:

চতুর্থ দিনে শ্রীলঙ্কাকে অলআউট করতে পারল না বাংলাদেশ। তবে শততম টেস্ঠে জয়ের সম্ভাবনা এখনও যথেষ্টই। কলম্বোয় চতুর্থ দিনের শেষে শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসের স্কোর ৮ উইকেটে ২৬৮। এগিয়ে ১৩৯ রানে। হাতে দুটি উইকেট। শেষ দিন সকালে আবার ব্যাটিংয়ে নামবেন ২৬ রান করা দিলরুয়ান পেরেরা ও ১৬ রানে অপরাজিত থাকা সুরঙ্গা লাকমল।

Advertisement

শনিবার টেস্টের চতুর্থ দিনের গোড়ায় ভাল অবস্থাতেই ছিল শ্রীলঙ্কার। একটা সময় এক উইকেটে ১৪০ ছিল লঙ্কানদের স্কোর। তবে লাঞ্চ থেকে ফিরেই দিনটা বাংলাদেশের করে নেন মুস্তাফিজুর রহমান। পর পর তিন উইকেট তুলে নিয়ে লঙ্কানদের বিপদে ফেলে দেন শ্রীলঙ্কাকে। এর পর বাংলাদেশের প্রধান বাধা সেঞ্চুরিয়ান দিমুথ করুণারত্নেকে ফিরিয়ে দেন সাকিব আল হাসান। ১২৬ রান করেন করুণারত্নে। এর পর হেরাথ আউট হলে জয়ের গন্ধ পেতে থাকে মুশফিকের দল। তবে সুরঙ্গা লাকমল ও দিলরুয়ান পেরেরার অদ্যম মানসিকতায় শেষ পর্যন্ত কিছুটা হলেও লড়াইয়ে টিকে আছে ঘরের দল।

আরও খবর: ধোনিদের হারিয়ে বিজয় হাজারের ফাইনালে বাংলা

কাল সকালের সেশনে বাকি দুটি উইকেট দ্রুত তুলে নিতে পারলে ঐতিহাসিক শততম টেস্টে বাংলাদেশের জয়টা খুবই সম্ভব। আজ চতুর্থ দিনের শুরুতেই মেহেদী হাসান মিরাজের ঘূর্ণিতে বিভ্রান্ত হয়ে উইকেট হারিয়েছেন উপুল থারাঙ্গা। মিরাজের বলে বোল্ড হওয়ার আগে ৪০ বলে ২৬ রান করেন লঙ্কান ওপেনার। এর আগে বিনা উইকেটে ৫৪ রান নিয়ে চতুর্থ দিন শুরু করে শ্রীলঙ্কা। থারাঙ্গা যখন আউট হন, শ্রীলঙ্কার রান তখন ৫৭।
এরপর করুণারত্নে ও কুশল মেন্ডিসের ব্যাটে এগিয়ে চলে শ্রীলঙ্কার স্কোর। লাঞ্চে যাওয়ার আগে এই দুজন ৮০ রান যোগ করেন।
বিরতির পরই খেলায় ফিরে আসে বাংলাদেশ। একে একে তিন উইকেট তুলে নেন মুস্তাফিজুর রহমান। কাটার মাস্টারের সর্বপ্রথম শিকার হন কুশল মেন্ডিস। এরপর দীনেশ চান্দিমাল ও চতুরঙ্গ ডি সিলভাকে ফিরিয়ে দেন মুস্তাফিজ। মাঝে সাকিব ফিরিয়ে দেন গুণারত্নেকে।
এর আগে গতকাল সাকিব আল হাসানের শতরান ও মোসাদ্দেক হোসেন সৈকতের অর্ধশতকে কলম্বো টেস্টের প্রথম ইনিংসে লিড নেয় বাংলাদেশ। শ্রীলঙ্কার ৩৩৮ রানের জবাবে প্রথম ইনিংসে অল আউট হওয়ার আগে ৪৬৭ রান করে মুশফিকের দল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.