Advertisement
০৮ মে ২০২৪
Bangladesh

Bangladesh: হাঁটুর ব্যথা নিয়েও তামিমের শতরান, জিম্বাবোয়েকে চুনকাম করল বাংলাদেশ

এপ্রিলে শ্রীলঙ্কা সিরিজে হাঁটুতে চোট পেয়েছিলেন তামিম। পুরনো সেই ব্যথা বাড়ে মঙ্গলবার। তবু ব্যথা উপেক্ষা করেই ব্যাট করে যান তিনি।

তামিম ইকবাল।

তামিম ইকবাল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২১ ১৯:৩০
Share: Save:

হাঁটুর ব্যথা নিয়েও লড়ে গেলেন বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল। তাঁর শতরানের সৌজন্যে জিম্বাবোয়েকে তৃতীয় একদিনের ম্যাচেও হারিয়ে দিল বাংলাদেশ। সেই সঙ্গে তাদের ধুয়ে দিলও বলা যায়।

প্রথম দুই ম্যাচে হেরে সিরিজ খোয়ানোর পর শেষ ম্যাচে ভদ্রস্থ রান খাড়া করেছিল জিম্বাবোয়ে। শুরুর দিকে মারুমনিকে হারালেও জিম্বাবোয়েকে বড় রানে পৌঁছতে সাহায্য করেন রেজিস চাকাভা (৮৪)।

মাঝের দিকে নেমে জিম্বাবোয়েকে টানেন সিকান্দার রাজা (৫৭) এবং রায়ান বার্ল (৫৯)। নির্ধারিত ওভারের তিন বল বাকি থাকতে ২৯৮ রানে অলআউট হয় জিম্বাবোয়ে।

ব্যাট করতে নেমে শুরু থেকেই ঝোড়ো ইনিংস খেলতে থাকেন তামিম। যোগ্য সঙ্গত দেন লিটন দাস (৩২)। এপ্রিলে শ্রীলঙ্কা সিরিজে হাঁটুতে চোট পেয়েছিলেন তামিম। পুরনো সেই ব্যথা বাড়ে মঙ্গলবার। তবু ব্যথা উপেক্ষা করেই ব্যাট করে যান তিনি।

৯৭ বলে ১১২ রান করে ফেরার সময়েও জিততে গেলে বাংলাদেশের দরকার ছিল ৯৫ রান। কিন্তু আফিফ হোসেনের (অপরাজত ২৬) ঝোড়ো ইনিংস এবং নুরুল হাসানের ৪৫ রানে ভর করে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ।

তবে টি২০ সিরিজে খেলতে পারবেন না তামিম। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধেও তাঁকে দেখা যাবে না। আপাতত তাঁকে আট সপ্তাহ বিশ্রাম নিতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Shakib Al Hasan Tamim Iqbal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE