Advertisement
০২ মে ২০২৪
Kidneys

বিশ্বকাপে খেলতে নেমে আহত, কিডনি হারালেন খেলোয়াড়

বিশ্বকাপে খেলতে গিয়ে চোট পেলেন খেলোয়াড়। কনুইয়ের গুঁতো লেগেছিল। সেই চোট এতটাই গভীর ছিল যে, কিডনি বাদ দিতে হল।

Kidney

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১২:৪৪
Share: Save:

বাস্কেটবলের বিশ্বকাপ চলছে জাপান, ফিলিপিন্স এবং ইন্দোনেশিয়ায়। সার্বিয়ার বাস্কেটবল খেলোয়াড় বরিসা সিমানিচ সেই প্রতিযোগিতায় খেলতে গিয়ে চোট পান। ৩০ অগস্ট দক্ষিণ সুদানের বিরুদ্ধে খেলতে নেমে চোট পেয়েছিলেন সিমানিচ। কনুইয়ের গুঁতো মারা হয়েছিল তাঁকে।

৩ সেপ্টেম্বর অস্ত্রোপচার করা হয় সিমানিচের। সেখানেই তাঁর একটি কিডনি বাদ দেওয়া হয়। সার্বিয়া দলের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে। দক্ষিণ সুদানের বিরুদ্ধে প্রথম রাউন্ডের শেষ দিকে চোট পান সিমানিচ। ২৫ বছরের সিমানিচ নিজেদের বাস্কেটের নীচে সুদানের নুনি ওমটকে আটকাতে গিয়েছিলেন। সেই সময় ওমট কনুই দিয়ে গুঁতো মারেন। যন্ত্রণায় কোকিয়ে ওঠেন সিমানিচ। সঙ্গে সঙ্গে কোর্ট থেকে বার করে নিয়ে যাওয়া হয় তাঁকে। পরে জানা যায় যে তাঁর চোট শরীরের অনেক গভীরে।

সার্বিয়ার পরের ম্যাচ মঙ্গলবার। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে তারা খেলবে লিথুয়ানার বিরুদ্ধে। সার্বিয়া দলের চিকিৎসক দ্রাগান রাদোভানোভিচ মনে করছেন সিমানিচ খুব দ্রুত সুস্থ হয়ে উঠবেন। যদিও আগামী দিনে তিনি আর খেলতে পারবেন কি না তা স্পষ্ট নয়।

২৫ অগস্ট থেকে শুরু হয়েছে বাস্কেটবলের বিশ্বকাপ। ৩২টি দেশ এই বিশ্বকাপে অংশ নিয়েছে। কোয়ার্টার ফাইনালে উঠেছে ইটালি, আমেরিকা, জার্মানি, লাতভিয়া, লিথুয়ানিয়া, সার্বিয়া, কানাডা এবং স্লোভেনিয়া। মঙ্গলবার লিথুয়ানিয়া বনাম সার্বিয়া এবং ইটালি বনাম আমেরিকার ম্যাচ রয়েছে। বুধবার খেলবে বাকি চারটি দল। ৮ সেপ্টেম্বর হবে সেমিফাইনাল। ফাইনাল হবে রবিবার। গত বার বিশ্বকাপ জিতেছিল স্পেন। তারা এ বার কোয়ার্টার ফাইনালেও উঠতে পারেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kidneys Basketball Basketball Player Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE