Advertisement
২৩ জুন ২০২৪
Sourav Ganguly

বিসিসিআই-এর সাত সদস্যের কমিটিতে সৌরভ

সোমবার বোর্ড-এর দফতরে প্রায় পৌনে তিন ঘণ্টা বৈঠক চলে। তার পরেই বোর্ড সচিব অমিতাভ চৌধুরি জানিয়ে দিয়েছিলেন, সুপ্রিম কোর্টের নির্দেশ দ্রুত কার্যকর করতে মঙ্গলবারই গঠন করা হবে ছয় সদস্যের কমিটি।

বিসিসিআই-এর মিটিংয়ে সৌরভ গঙ্গোপাধ্যায় ও রাজীব শুক্ল। ছবি: পিটিআই।

বিসিসিআই-এর মিটিংয়ে সৌরভ গঙ্গোপাধ্যায় ও রাজীব শুক্ল। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৭ জুন ২০১৭ ১৫:৪৬
Share: Save:

সোমবার বিসিসিআই-এর বিশেষ সাধারণ সভায় সিদ্ধান্ত হয়েছিল একটি কমিটি তৈরি করা হবে। যে কমিটি নজর রাখবে লোঢা কমিটির দেওয়া নির্দেশ সঠিক ভাবে কার্যকরী হচ্ছে কি না। সৌরভ ছাড়াও এই কমিটিতে রয়েছেন অমিতাভ চৌধুরী, রাজীব শুক্ল, টিসি ম্যাথু, নব ভট্টাচার্য, জয় শা ও অনিরুদ্ধ চৌধুরী।

আরও পড়ুন: ধোনির স্ত্রী সাক্ষী দুই ছেলেরও মা!

সোমবার বোর্ড-এর দফতরে প্রায় পৌনে তিন ঘণ্টা বৈঠক চলে। তার পরেই বোর্ড সচিব অমিতাভ চৌধুরি জানিয়ে দিয়েছিলেন, সুপ্রিম কোর্টের নির্দেশ দ্রুত কার্যকর করতে মঙ্গলবারই গঠন করা হবে ছয় সদস্যের কমিটি। কিন্তু গড়া হয়েছে সাত সদস্যের কমিটি। বোর্ডের এই বিশেষ সাধারণ সভার আগেই সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসকদের কমিটি বৈঠক করেছিল প্রতিটি রাজ্য সংস্থার প্রতিনিধিদের সঙ্গে।

লোঢা কমিটির সুপারিশ মেনে নেওয়ার জন্যই বোর্ডকে নির্দেশ দেওয়া হলেও বেশ কিছু বিষয় নিয়ে এখনও প্রশ্ন রয়ে গিয়েছে। যার মধ্যে রয়েছে এক সংস্থা, এক ভোট-এর মতো গুরুত্বপূর্ণ বিষয়ও। যে সুপারিশ কার্যকর করতে গিয়ে সমস্যায় পড়েছে মহারাষ্ট্র এবং গুজরাত-এই দুই রাজ্য। কারণ এই দুই রাজ্য মিলিয়ে রয়েছে সাতটি ক্রিকেট সংস্থা। এ ছাড়াও প্রশাসকদের বয়সের সর্বোচ্চ সীমা এবং ‘কুলিং অফ পিরিয়ড’ নিয়েও প্রশ্ন রয়েছে কয়েকটি সংস্থার। সেই সব জটিল বিষয়কে পথ দেখাবে এই কমিটি। যারা রাজ্য সংস্থাগুলির সঙ্গে মধ্যস্থতা করবে। ২০১৬র জুলাইয়ে সুপ্রিম কোর্টের নির্দেশ যাতে সঠিকভাবে মানা হয় সেদিকেও নজর রাখবে এই কমিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE