Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

করোনার মধ্যেও ডিসেম্বরে রঞ্জি ট্রফি আয়োজন করতে চলেছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৭ এপ্রিল ২০২১ ১৮:৫৭
অন্য রাজ্য দলগুলোর সঙ্গে বাংলাও আগামী মরসুমে রঞ্জি ট্রফি খেলতে নামবে

অন্য রাজ্য দলগুলোর সঙ্গে বাংলাও আগামী মরসুমে রঞ্জি ট্রফি খেলতে নামবে
ফাইল চিত্র

গত বছর করোনাভাইরাসের বাড়বাড়ন্তের জন্য রঞ্জি ট্রফি বাতিল করতে বাধ্য হয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই। তবে এ বার এই প্রতিযোগিতা আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ডিসেম্বরে রঞ্জি ট্রফি আয়োজন করতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। চলবে তিন মাস পর্যন্ত। যদিও চলতি বছরের সেপ্টেম্বর মাসে সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি প্রতিযোগিতা দিয়ে ঘরোয়া মরসুম আরম্ভ হবে। এরপর আয়োজন করা হবে বিজয় হজারে ট্রফি। তবে দেশ জুড়ে যেহেতু কোভিডের ঢেউ উপচে পড়েছে তাই দলীপ ট্রফি, দেওধর ট্রফি ও ইরানি কাপের পাশাপাশি মহিলাদের পাঁচটা প্রতিযোগিতা বাতিল করার ব্যাপারে সহমত হয়েছে বোর্ডের অ্যাপেক্স কাউন্সিল।

চলতি বছর অক্টোবর মাসে দেশের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে। তারপর আগামী বছর আইপিএলের আগে নতুন করে নিলাম আয়োজন করবে বোর্ড। তাই সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে অক্টোবরের মধ্যে মুস্তাক আলি টি-টোয়েন্টি আয়োজিত হবে। নভেম্বরে আয়োজিত হবে বিজয় হজারে। দীর্ঘ ৮৭ বছর পর গত মরসুমে রঞ্জি ট্রফি বন্ধ করতে বাধ্য হয়েছিল বোর্ড। যদিও আগামী ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত এই প্রতিযোগিতা আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়া ২০২২ সালে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ আয়োজিত হবে। তাই কোচবিহার ট্রফি (চার দিনের খেলা), অনূর্ধ্ব ১৯ চ্যালেঞ্জার ট্রফি (একদিনের খেলা) ও ভিনু মানকড় ট্রফি (একদিনের খেলা) আয়োজন করার ব্যাপারে আলোচনা হয়েছে। এছাড়া মহিলা সিনিয়র ও বয়স ভিত্তিক দলের জন্যও একাধিক প্রতিযোগিতা আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে অনূর্ধ্ব ২৩ কর্নেল সি কে নায়ডু ট্রফি (চার দিনের খেলা) ও জাতীয় অনূর্ধ্ব ২৩ একদিনের প্রতিযোগিতা আয়োজন করার হবে বলে জানা গিয়েছে। প্রতি বারের মতো এ বারও রঞ্জি ট্রফির সময় অনূর্ধ্ব ২৩ কর্নেল সি কে নায়ডু ট্রফি ও বিজয় হজারে ট্রফির সময় জাতীয় অনূর্ধ্ব ২৩ একদিনের প্রতিযোগিতা আয়োজন করবে সৌরভের বিসিসিআই।

Advertisement

আরও পড়ুন

Advertisement