Advertisement
২৫ এপ্রিল ২০২৪
BCCI

Sourav Ganguly: বকেয়া ৩৫ কোটি টাকা চেয়ে দুই সংস্থার বিরুদ্ধে আদালতে সৌরভ গঙ্গোপাধ্যায়

সৌরভের দাবি অনুযায়ী, মূল ক্ষতিপূরণের আর্থিক পরিমাণ সাড়ে ১৪ কোটি টাকা। বাকিটা এতদিন টাকা না দেওয়ার ফলে তৈরি হওয়া সুদ।

ক্ষতিপূরণ চেয়ে বম্বে হাই কোর্টের দ্বারস্থ সৌরভ গঙ্গোপাধ্যায়।

ক্ষতিপূরণ চেয়ে বম্বে হাই কোর্টের দ্বারস্থ সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২১ ২৩:৫৪
Share: Save:

দুটি সংস্থার থেকে ৩৫ কোটি টাকারও বেশি ক্ষতিপূরণ চেয়ে বম্বে হাই কোর্টের দ্বারস্থ সৌরভ গঙ্গোপাধ্যায়। এই দুটিই সৌরভের প্রাক্তন ম্যানেজমেন্ট সংস্থা।

২০১৮ সালে আরবিট্রেশন ট্রাইবুনাল ইতিমধ্যেই ওই দুই সংস্থা পারসেপ্ট ট্যালেন্ট ম্যানেজমেন্ট লিমিটেড এবং পারসেপ্ট ডি মার্ক (ইন্ডিয়া) লিমিটেডকে বলেছিল, তারা যেন সৌরভকে ক্ষতিপূরণ হিসেবে ওই টাকা দেয়। কিন্তু এই টাকা তারা এখনও দেয়নি বলে অভিযোগ। এই টাকা দেওয়ার জন্য যাতে ওই দুই সংস্থাকে নির্দেশ দেওয়া হয়, তার জন্য বম্বে হাইকোর্টে আবেদন করেছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের এখনকার সভাপতি সৌরভ।

একই সঙ্গে সৌরভ এটাও আবেদন করেছেন, যেন ওই দুই সংস্থা তাদের সম্পত্তির খতিয়ান দ্রুত জানায়। বিচারপতি এ কে মেননের বেঞ্চে দুটি সংস্থা জানিয়েছে, তারা ২০ জুলাইয়ের মধ্যে সম্পত্তির খতিয়ান জানাবে।

সৌরভের দাবি অনুযায়ী, মূল ক্ষতিপূরণের আর্থিক পরিমাণ সাড়ে ১৪ কোটি টাকা। বাকিটা এতদিন টাকা না দেওয়ার ফলে তৈরি হওয়া সুদ।

সৌরভ এটাও জানিয়েছেন, ওই দুই সংস্থাকে যেন আপাতত তাদের সম্পত্তি লেনদেন করতে দেওয়া না হয়।

‘প্লেয়ার্স রিপ্রেসেন্টেশন’ নিয়ে সৌরভ এবং দুটি সংস্থার মধ্যে চুক্তি হয়েছিল। পরে কিছু সমস্যা তৈরি হওয়ায় বাতিল হয়ে যায় চুক্তিটি। সৌরভ তাঁর পাওনা দাবি করেন। আরবিট্রেশন ট্রাইবুনাল ২০১৮ সালে দুই সংস্থাকে নির্দেশ দেয়, সৌরভকে যেন ক্ষতিপূরণের টাকা দেওয়া হয়। কিন্তু সেই টাকা এখনও না পাওয়ায় বম্বে হাই কোর্টে গেলেন সৌরভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Sourav Ganguly Bombay high Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE