Advertisement
১৮ এপ্রিল ২০২৪
BCCI

আগামী ৯ বছরে দু’টি বিশ্বকাপ আয়োজন করতে চায় সৌরভের বোর্ড

প্রতি দু’বছর অন্তর আইসিসি-র প্রতিযোগিতা আয়োজন করতে চায় বিসিসিআই।

দুটি বিশ্বকাপের দাবি জানাবে সৌরভের বোর্ড।

দুটি বিশ্বকাপের দাবি জানাবে সৌরভের বোর্ড। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২১ ০৯:৩৪
Share: Save:

প্রতি দু’বছর অন্তর আইসিসি-র প্রতিযোগিতা আয়োজন করতে চায় বিসিসিআই। তাই আগামী ৯ বছরে অন্তত তিনটি প্রতিযোগিতা আয়োজন করার জন্য দাবি জানাবে ভারত। রবিবার অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ঠিক হয়েছে, ২০২৩ থেকে ২০৩১ পর্যন্ত যে প্রতিযোগিতার সূচি তৈরি করবে আইসিসি, সেখানে একটি চ্যাম্পিয়ন্স ট্রফি, একটি টি২০ বিশ্বকাপ এবং একটি ৫০ ওভারের বিশ্বকাপের জন্যে দাবি জানাবে ভারত। বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থাকে জানিয়েছেন, ২০২৫-এর চ্যাম্পিয়ন্স ট্রফি, ২০২৮-এর টি২০ বিশ্বকাপ এবং ২০৩১-এর ৫০ ওভার বিশ্বকাপের জন্য দাবি জানানো হবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি আইসিসি জানিয়েছে, পরবর্তী সূচিতে চ্যাম্পিয়ন্স ট্রফিকে ফিরিয়ে আনা হবে। বোর্ডের ওই কর্তা বলেছেন, “চ্যাম্পিয়ন্স ট্রফি ছোট হলেও খুব জনপ্রিয় প্রতিযোগিতা। ২০২৩ বিশ্বকাপের পরেই তাই ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য দাবি জানাব আমরা। দু’তিন বছর অন্তর আইসিসি-র প্রতিযোগিতা আয়োজন করার জন্য আমরা তৈরি।”

বৈঠকে ঠিক হয়েছে, রঞ্জি ট্রফির ভাতা নিয়ে সিদ্ধান্তের জন্য ১০ সদস্যের একটি প্যানেল গঠন করা হবে। ছ’টি অঞ্চলের প্রতিনিধি ছাড়াও থাকবেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব জয় শাহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI ICC world t20
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE