Advertisement
১০ মে ২০২৪
ICC

টি২০ বিশ্বকাপ আয়োজনের আগে সৌরভের বোর্ডকে দেখে শিখছে আইসিসি

এই বছর অক্টোবর-নভেম্বরে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা। রবিবারই আইপিএলের সূচি ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

ভারতীয় বোর্ড কীভাবে কাজ করছে, সেটা দেখেও শিখতে চাইছে আইসিসি।

ভারতীয় বোর্ড কীভাবে কাজ করছে, সেটা দেখেও শিখতে চাইছে আইসিসি। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৭ মার্চ ২০২১ ১৮:২০
Share: Save:

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) মাঝপথে বন্ধ হয়ে যাওয়ায় নড়েচড়ে বসেছে আইসিসি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ জৈব সুরক্ষা বলয়ের মধ্যে কী করে আয়োজন করা যায়, তা নিয়ে পিএসএল থেকে শিক্ষা নিতে চাইছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। পাশাপাশি সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারতীয় বোর্ড কীভাবে কাজ করছে, সেটা দেখেও শিখতে চাইছে আইসিসি।

আইসিসি-র কর্তা মনু সহানে বলেন, ‘‘সবাইকে বুঝতে হবে, টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের ক্ষেত্রে ঝুঁকির পরিমাণ কতটা। দুই দলের মধ্যে একটা সিরিজ আয়োজন করা আর বিশ্বকাপ আয়োজন করা এক নয়। বিশ্বকাপ মানে ১৬টা দল ১৬টা বিভিন্ন দেশ থেকে একটা দেশে আসবে। গোটা প্রক্রিয়াটা অত্যন্ত জটিল। তাই আমরা আপাতত বিভিন্ন টি২০ লিগগুলো থেকে শিখতে চাইছি। বিশেষ করে দেখছি, ভারত কী করছে। বিসিসিআই দারুণ কাজ করছে। আমরা আইপিএলের দিকে তাকিয়ে আছি। আইপিএল থেকে অনেক কিছু শিখতে হবে। তারপর আমরা ঠিক করব কী কী নিয়ম মেনে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে।’’

এই বছর অক্টোবর-নভেম্বরে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা। রবিবারই আইপিএলের সূচি ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC T20 World Cup IPL 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE