Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
French Open 2023

যুদ্ধের প্রভাব ফরাসি ওপেনে! আবার সাংবাদিক বৈঠক এড়িয়ে গেলেন বিশ্বের দু’নম্বর টেনিস তারকা

টেনিস তারকা এরিনা সাবালেঙ্কা প্রথম দু’টি ম্যাচের পর সাংবাদিক বৈঠক করেছিলেন। কিন্তু তৃতীয় এবং চতুর্থ ম্যাচের পর সাবালেঙ্কা সাংবাদিক বৈঠক করলেন না।

Aryna Sabalenka

ফরাসি ওপেনে এরিনা সাবালেঙ্কা। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ১৬:১৫
Share: Save:

আরও এক বার সাংবাদিক বৈঠকে এলেন না এরিনা সাবালেঙ্কা। বেলারুশের টেনিস তারকা দ্বিতীয় বার সাংবাদিক বৈঠক এড়িয়ে গেলেন মানসিক সমস্যার কথা বলে। ইউক্রেনের সঙ্গে যুদ্ধ চলছে রাশিয়ার। সেখানে বেলারুশও রাশিয়ার পাশে রয়েছে। এর ফলে টেনিস বিশ্বে দেশহীন ভাবে খেলতে হচ্ছে রাশিয়া এবং বেলারুশের খেলোয়াড়দের। সাবালেঙ্কা সেই প্রশ্নের মুখে পড়তে না চাওয়ার কারণেই সাংবাদিক বৈঠকে বসতে চাইছেন না বলে মনে করা হচ্ছে।

সাবালেঙ্কা প্রথম চারটি ম্যাচেই স্ট্রেট সেটে জিতেছেন। ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছেন ক্রমতালিকায় বিশ্বের দু’নম্বর টেনিস তারকা। প্রথম দু’টি ম্যাচের পর সাংবাদিক বৈঠক করেছিলেন তিনি। কিন্তু তৃতীয় এবং চতুর্থ ম্যাচের পর সাবালেঙ্কা সাংবাদিক বৈঠকে গেলেন না।

কোয়ার্টার ফাইনালে সাবালেঙ্কা খেলবেন এলিনা সোয়াইতোলিনার বিরুদ্ধে। অর্থাৎ ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে বেলারুশ বনাম ইউক্রেনের টেনিস খেলোয়াড়। খেলার বাইরেও যা বাড়তি গুরুত্ব দিচ্ছে ম্যাচটিকে। সোয়াইতোলিনা প্রি-কোয়ার্টার ফাইনালে হারান দারিয়া কাসাতকিনাকে। তিনি স্পেনের বাসিন্দা হলেও জন্মেছিলেন রাশিয়ায়। কাসাতকিনার সঙ্গে হাত মেলাননি সোয়াইতোলিনা। রাশিয়া এবং বেলারুশের কোনও খেলোয়াড়ের সঙ্গেই হাত মেলান না তিনি। সোয়াইতোলিনা কোয়ার্টার ফাইনালেও ম্যাচ শেষে সাবালেঙ্কার সঙ্গে হাত মেলাবেন না বলেই জানিয়ে দিয়েছেন। তিনি বলেন, “রাশিয়ার দুই খেলোয়াড়ের বিরুদ্ধে আমি এ বারের ফরাসি ওপেনে খেলেছি। আমার ব্যবহারের কোনও পরিবর্তন হবে না। তাদের সঙ্গে যা করেছি, আগামী ম্যাচেও তাই করব।”

সাবালেঙ্কা এবং সোয়াইতোলিনার ম্যাচ ৬ জুন। মঙ্গলবার তাঁরা মুখোমুখি হবেন ফরাসি ওপেনের সেন্টার কোর্টে। ভারতীয় সময় দুপুর সাড়ে ৩টে থেকে শুরু হতে পারে সেই ম্যাচ। জিতলেই সেমিফাইনালে ওঠার হাতছানি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE