Advertisement
২০ এপ্রিল ২০২৪
bhaichung bhutia

ইউরো এবং কোপায় চ্যাম্পিয়ন হবে কোন দল, জানিয়ে দিলেন ভাইচুং

ইতালি, ফ্রান্সকেও এবারের ইউরো জয়ের অন্যতম দাবিবার বলে মনে করেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

ভাইচুং ভুটিয়া

ভাইচুং ভুটিয়া ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২১ ২১:২০
Share: Save:

ইউরো কাপের সম্ভাব্য চ্যাম্পিয়ন হিসেবে বেলজিয়ামকে বেছে নিলেন ভাইচুং ভুটিয়া। আর তাঁর মতে, কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হতে পারে মেসির আর্জেন্টিনা।

ভাইচুং বলেন, ‘‘রবার্তো মার্টিনেজের বেলজিয়ামের কাছে এটাই সেরা সুযোগ। এরকম দল সবসময় পাওয়া যায় না। সমস্ত বিভাগেই নেতৃত্ব দেওয়ার মত ফুটবলার রয়েছে। সেই কারণেই আমি বেলজিয়ামকে এগিয়ে রাখব। অন্যদিকে কোপা আমেরিকার ক্ষেত্রে আমার মনে হয় আর্জেন্টিনা এবার ট্রফি জিতবে। বিশেষত মেসির জন্যই এগিয়ে রাখব ওদের।’’

তবে ইতালি, ফ্রান্সকেও এবারের ইউরো জয়ের অন্যতম দাবিবার বলে মনে করেন ভারতের প্রাক্তন অধিনায়ক। তিনি বলেন, ‘‘ইতালি ও ফ্রান্সের দলও এবার যথেষ্ট ভাল। ট্রফি জেতার ক্ষমতা রয়েছে ওদেরও। ফ্রান্স বিশবকাপ জিতেছে। সবসময়ই যে কোনও প্রতিযোগিতায় সেরা দল হিসেবেই খেলতে নামে। তাই নতুন করে বলার কিছু নেই।’’

ভাইচুং মনে করেন এবারের ইউরোতে সকলকে চমকে দিতে পারেন পর্তুগালের ডিফেন্ডার জিও ক্যান্সেলো। তরুণ এই ফুটবলার প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটির হয়ে যথেষ্ট নজর কেড়েছেন এই মরসুমে। এবার আন্তর্জাতিক মঞ্চেও নিজেকে প্রমাণ করতে চাইবেন ক্যান্সেলো, এমনটাই মনে করেন ভাইচুং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bhaichung bhutia EURO 2021 Copa America 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE