Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Brazil Football

কোপা আমেরিকা নিয়ে অনিশ্চয়তার মাঝেই দল ঘোষণা করে দিল ব্রাজিল

ব্রাজিলে কোপা আমেরিকা হবে কি না তা এখন আদালতের হাতে।

নেমারদের দল ঘোষিত।

নেমারদের দল ঘোষিত। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২১ ২১:১২
Share: Save:

ব্রাজিলে কোপা আমেরিকা হবে কি না তা এখন আদালতের হাতে। করোনা অতিমারি বেড়ে চলার কারণে সে দেশের সর্বোচ্চ আদালতই সিদ্ধান্ত নেবে এই প্রতিযোগিতা হবে কি না। তবে ব্রাজিলের ফুটবলাররা আগেই জানিয়েছিলেন, এই প্রতিযোগিতা দেশে হলে তাঁরা খেলবেন। সেই মতো কোপা আমেরিকার দলও ঘোষণা করে দিলেন কোচ তিতে।

২৪ জনের এই দলে স্বাভাবিক ভাবেই জায়গা পেয়েছেন নেমার, যাঁকে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচগুলিতে ছন্দে দেখা গিয়েছে। তবে চ্যাম্পিয়ন্স লিগে চোট পাওয়া সত্ত্বেও থিয়াগো সিলভা এই দলে সুযোগ পেয়েছেন। তিনি যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে ছিলেন না। জানা গিয়েছে, তাঁর চোটের অবস্থা এখন অনেকটাই ভাল।

উল্লেখ্য, নেমার আগেই জানিয়েছিলেন, টোকিয়ো অলিম্পিক্সে খেলা তাঁর লক্ষ্য। তবে সেই লক্ষ্য পূরণের মাঝে বাধা তাঁর ক্লাব প্যারিস সঁ জঁ। তারা অনুমতি দিলে তবেই নেমার টোকিয়ো যেতে পারবেন। অলিম্পিক্সে ব্রাজিলের প্রথম ম্যাচ ২২ জুলাই জার্মানির বিরুদ্ধে ইয়োকোহামায়। ফাইনাল ৭ অগস্ট। সেদিনই ফরাসি লিগ শুরু হচ্ছে।

সব ঠিকঠাক থাকলে ভেনেজুয়েলার বিরুদ্ধে আগামী রবিবার কোপা আমেরিকার ম্যাচে নামবেন নেমাররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE