Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

মারামারির সেই ভিডিও ফাঁস, চাপে স্টোকস

নিজস্ব প্রতিবেদন
২৯ সেপ্টেম্বর ২০১৭ ০১:১২
স্টোকসকে বাদ দেওয়ার দাবি অ্যাসেজ থেকে। ছবি: এএফপি।

স্টোকসকে বাদ দেওয়ার দাবি অ্যাসেজ থেকে। ছবি: এএফপি।

পাবে গিয়ে মারপিট করার পরেও অ্যাসেজ সিরিজের জন্য ইংল্যান্ডের ১৬ সদস্যের দলে তিনি রয়েছেন, তা জানা গিয়েছে বুধবারেই। কিন্তু তার পরেও বেন স্টোকস-এর অস্ট্রেলিয়া যাওয়া নিয়ে জলঘোলা চলছেই।

ঘটনার নেপথ্যে ব্রিটিশ ট্যাবলয়েড ‘দ্য সান’-এর প্রকাশ করা একটি ভিডিও। ‘হিট ফর সিক্স’ নামে এক মিনিটের সেই ভিডিও ক্লিপিংস-এ দেখা গিয়েছে, স্টোকস ঘটনার সময় আগ্রাসি মেজাজে দুই ব্যক্তির উপর ঝাঁপিয়ে পড়েন একের পর এক ঘুসি মারতে মারতে। যাদের এক জনের হাতে ছিল বোতল। নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রত্যক্ষদর্শী আবার জানিয়েছেন, ‘‘স্টোকস এতটাই উত্তেজিত ছিল যে এক মিনিটে ১৫ টি ঘুসি মেরে বসে। এর পরে ওর আঙুল যে ভাঙবে তাতে অস্বাভাবিক কিছু নেই।’’

এর পরেই স্টোকসকে নিয়ে শুরু হয়েছে নতুন করে আলোচনা। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড প্রধান অ্যান্ড্রু স্ট্রস এ দিন জানিয়েছেন, ‘গত রাতেই ফুটেজটি প্রথম দেখলাম আমরা। তদন্ত চলছে। আমরাও এই তদন্ত পদ্ধতিকে সম্মান করি’।

Advertisement

ম্যাচের আগের রাতে পাবে গিয়ে স্টোকস মারপিটে জড়িয়ে পড়ায় ক্ষুব্ধ ইংল্যান্ড কোচ ট্রেভর বেলিস। তাঁর কথায়, ‘‘সিরিজের মাঝপথে আড়াইটা পর্যন্ত ঘরের বাইরে থাকাটাই অপেশাদারিত্ব।’’ প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক কেভিন পিটারসেন আবার বলেছেন, ‘‘অ্যালেক্স হেলস কী ভাবে বলছে যে ও ঝামেলা থামাচ্ছিল? ভিডিওতে দেখা যাচ্ছে একজনের মাথায় ও ক্রমাগত লাথি মারছে।’’ ইয়ান বোথামও বলেছেন, ‘‘ম্যাচের আগের রাতে আড়াইটার সময় রাস্তায় কেন?’’

এই পরিস্থিতিতে বৃহস্পতিবার সকালেই এক টেলিকনফারেন্সে ইসিবি-র কাছে ক্ষমা চেয়েছেন স্টোকস। কিন্তু তাতে শেষ পর্যন্ত শাস্তির হাত থেকে তিনি রেহাই পাবে কি না তা সময় বলবে। ব্রিসবেনে পাঁচ টেস্টের অ্যাসেজ সিরিজ শুরু হবে ২৩ নভেম্বর। তার আগে আঙুলের চোট সেরে গেলেও আইনি সমস্যার সামনে পড়লে অস্ট্রেলিয়াগামী বিমানে স্টোকস উঠতে পারবেন কি না সেটাই এখন প্রশ্ন।

আরও পড়ুন

Advertisement