Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

নিয়মরক্ষার ম্যাচে জয় পেল বাংলা

তাই সার্ভিসেসের বড় হারের সম্ভাবনা দেখছেন না বাংলার ক্রিকেটারেরাও।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ ফেব্রুয়ারি ২০২১ ০৬:৪৫
নায়ক: জম্মু ও কাশ্মীরের বিরুদ্ধে ৯৯ রান ঈশ্বরনের। শনিবার। সিএবি

নায়ক: জম্মু ও কাশ্মীরের বিরুদ্ধে ৯৯ রান ঈশ্বরনের। শনিবার। সিএবি

বিজয় হজারে ট্রফির চতুর্থ ম্যাচে জম্মু ও কাশ্মীরকে ৮২ রানে হারাল বাংলা। যদিও পরবর্তী পর্বে যাওয়ার আশা রয়েছে বলা যাচ্ছে না। বাংলার সামনে অঙ্ক খুবই কঠিন। শেষ ম্যাচে হরিয়ানার বিরুদ্ধে বিরাট ব্যবধানে জিততে তো হবেই, অপেক্ষা করে থাকতে হবে চণ্ডীগড়ের বড় হারের জন্যও।

চণ্ডীগড়ের শেষ ম্যাচ জম্মু ও কাশ্মীরের বিরুদ্ধে। যারা একেবারেই শক্তিশালী প্রতিপক্ষ নয়। তাই সার্ভিসেসের বড় হারের সম্ভাবনা দেখছেন না বাংলার ক্রিকেটারেরাও। বিজয় হজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে ওঠার নিয়ম কিছুটা কঠিন। ছ’টি গ্রুপের সেরা ছ’টি দল তো পরবর্তী পর্বে যাচ্ছেই। সঙ্গে দ্বিতীয় স্থানে থাকা পয়েন্ট ও রানরেটের বিচারে সেরা দু’টি দলও খেলবে কোয়ার্টার ফাইনালে। বাংলার পয়েন্ট ৮। বাকি একটি ম্যাচ। ইতিমধ্যেই গ্রুপ ‘এ’-র দ্বিতীয় স্থানে থাকা বরোদার পয়েন্ট ১৬। যে পয়েন্টে বাংলার পৌঁছনোর সম্ভাবনা নেই। গ্রুপ ‘সি’-তে দ্বিতীয় স্থানে থাকা উত্তরপ্রদেশের পয়েন্ট ১২। নেট রানরেট বাংলার চেয়ে অনেক ভাল জায়গায়। তাই পরবর্তী পর্বে ওঠার চিন্তা ছেড়ে হরিয়ানাকে শেষ ম্যাচে হারিয়ে প্রতিযোগিতা শেষ করার লক্ষ্য বাংলার।

শনিবার প্রথমে ব্যাট করে চার উইকেটে ৩৬৮ রান করে বাংলা। ৯৯ রানে ফিরে যান অভিমন্যু ঈশ্বরন। ৮৪ বলে ৯২ রানে অপরাজিত অধিনায়ক অনুষ্টুপ মজুমদার। ১৭ বলে ৪৮ রানের ঝোড়ো ইনিংস উপহার দেন শাহবাজ় আহমেদ। জবাবে ২৮৬ রানে শেষ জম্মু ও কাশ্মীরের ইনিংস। চার উইকেট অর্ণব নন্দীর। ম্যাচের নায়ক ঈশ্বরন বলেছেন, ‘‘বহু দিন পরে রান করতে পেরে ভাল লাগছে। আমার প্রয়াসে বাংলা যে জিতেছে সেটাই সব চেয়ে আনন্দের বিষয়।’’ তবে ঈশ্বরনও মেনে নিচ্ছেন পরবর্তী পর্বে যাওয়ার সম্ভাবনা হয়তো নেই বাংলার।

Advertisement

অন্য দিকে রাজস্থানের বিরুদ্ধে ১০৩ বলে ১১৬ রান করেন মুম্বইয়ের অধিনায়ক শ্রেয়স আইয়ার। মুম্বই জেতে ৬৭ রানে।

আরও পড়ুন

Advertisement