Advertisement
২৬ এপ্রিল ২০২৪
shooting

Shooting: বিশ্বরেকর্ড,  দুই রুপো আয়ুষির

ঐশ্বর্য প্রতাপ সিংহের সঙ্গে ৫০ মিটার থ্রি পোজিশন রাইফেলের মিক্সড টিম ইভেন্টে ফাইনালে ওঠার পথে জুনিয়র বিশ্বরেকর্ডও গড়েন আয়ুষি।

সফল: জোড়া রুপোর পদক গলায় আয়ুষি। লিমায়। নিজস্ব চিত্র

সফল: জোড়া রুপোর পদক গলায় আয়ুষি। লিমায়। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২১ ০৭:২২
Share: Save:

বাংলার শুটিং আকাশে নতুন তারা হয়ে ক্রমে আত্মপ্রকাশ ঘটছে আয়ুষি পোদ্দারের। পেরুতে জুনিয়র শুটিং বিশ্বচ্যাম্পিয়নশিপে দ্বিতীয় রুপো পেলেন আয়ুষি। এর আগে পান টিম ইভেন্টে। কিন্তু এতেই এই বঙ্গতনয়ার কৃতিত্ব শেষ হয়ে যাচ্ছে না।

ঐশ্বর্য প্রতাপ সিংহের সঙ্গে ৫০ মিটার থ্রি পোজিশন রাইফেলের মিক্সড টিম ইভেন্টে ফাইনালে ওঠার পথে জুনিয়র বিশ্বরেকর্ডও গড়েন আয়ুষি। যোগ্যতা অর্জন পর্বে ৫৯০ পয়েন্ট স্কোর করে এই বিশ্বরেকর্ডের মালিক হন আয়ুষি এবং ঐশ্বর্য প্রতাপ। ফাইনালে অবশ্য জার্মানির কাছে হেরে রুপো পান আয়ুষিরা।

কী রকম লাগছে? পেরুর রাজধানী লিমা থেকে আয়ুষির মন্তব্য, ‘‘দারুণ। তবে সোনাটা জিততে পারলে আরও ভাল লাগত।’’ আয়ুষি এও বলেন, ‘‘আমি পুরোপুরি চাপমুক্ত ছিলাম। শুধু লক্ষ্য ছিল, নিজের সেরাটা দেওয়ার।’’ এই প্রতিযোগিতায় ভারত ১৩টি সোনা-সহ ৩০টি পদক জিতে শীর্ষ স্থানে শেষ করল। এ দিন সোনা জেতেন বিনয় প্রতাপ (ডাবল ট্র্যাপ)।

আয়ুষি এই মুহূর্তে যুক্ত গগন নারাং কোচিং সংস্থার সঙ্গে। আয়ুষির কথায়, ‘‘গগন স্যর এখন আমার মেন্টর। আর বাবা (পঙ্কজ পোদ্দার) ব্যক্তিগত কোচের দায়িত্বটা পালন করেন।’’ লিমায় পৌঁছে প্রথমে আয়ুষিদের সমস্যায় ফেলেছিল সেখানকার পাগলাটে হাওয়া। প্রতিভাবান এই শুটারের কথায়, ‘‘হাওয়ার গতি-প্রকৃতি বুঝতে প্রথমে একটু অসুবিধে হচ্ছিল। সেই পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার পরে আর সমস্যা হয়নি।’’ এ বার লক্ষ্য কী? কোচ পঙ্কজবাবু বলেন, ‘‘সামনের বছর এশিয়ান গেমস। সুযোগ পেলে সেরাটা দিতেই হবে।’’ একই শপথ আয়ুষিরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

shooting Ayushi Podder Silver Medal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE