Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

এপ্রিলের পর মহারাষ্ট্রে আর নয় আইপিএল, নির্দেশ আদালতের

শেষ পর্যন্ত খরা বিধ্বস্ত মহারাষ্ট্র থেকে আইপিএলের ম্যাচ সরিয়ে দেওয়ারই নির্দেশ দিল বম্বে হাইকোর্ট। আগামী ৩০ এপ্রিল থেকে লিগের বাকি সব ম্যাচ স

সংবাদ সংস্থা
১৩ এপ্রিল ২০১৬ ১৮:১৮
Save
Something isn't right! Please refresh.
Popup Close

শেষ পর্যন্ত খরা বিধ্বস্ত মহারাষ্ট্র থেকে আইপিএলের ম্যাচ সরিয়ে দেওয়ারই নির্দেশ দিল বম্বে হাইকোর্ট। আগামী ৩০ এপ্রিল থেকে লিগের বাকি সব ম্যাচ সরিয়ে নেওয়ার জন্য বিসিসিআইকে নির্দেশ দিয়েছে আদালত। অর্থাত্ ফাইনাল-সহ মোট ১৩টি ম্যাচ সরছে মহারাষ্ট্র থেকে।

মঙ্গলবার বম্বে হাইকোর্টে রাজ্যের সাম্প্রতিক খরা পরিস্থিতির কারণে মহারাষ্ট্রের তিন শহর— মুম্বই, পুণে এবং নাগপুর থেকে ম্যাচ সরিয়ে নেওয়ার ব্যাপারে জোরালো শুনানি হয়। এ দিন ভারতীয় বোর্ডের তরফে বলা হয়, মহারাষ্ট্র থেকে ম্যাচ সরিয়ে নিলে বিশাল পরিমাণে আর্থিক ক্ষতির মুখে পড়বে বোর্ড। বোর্ডের এই আপত্তি অবশ্য ধোপে টেকেনি। এপ্রিলের পর সব ম্যাচ সরিয়ে নিতেই হবে বলে নির্দেশ দেওয়া হয়।

এর আগেই বিসিসিআই-এর তরফে জানানো হয়েছিল, খরা পরিস্থিতির মোকাবিলায় আর্থিক সাহায্য করবে বোর্ড। এ দিন আদালত জানিয়েছে, খরা মোকাবিলায় মুম্বই ইন্ডিয়ান্স এবং রাইজিং পুণে সুপারস্টার্স ৫ কোটি টাকা এবং ৬৪ লক্ষ লিটার জল দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। মঙ্গলবার বোর্ডের আইনজীবী রফিক দাদা পিচ সংরক্ষণের নমুনা জল আদালতে পেশ করে বলেন, ‘‘পিচ রক্ষণাবেক্ষণের জন্য যে জল ব্যবহার করা হচ্ছে তা কোনওমতেই পানযোগ্য নয়।’’ তিনি আরও বলেন, ‘‘পুণে ও মুম্বইয়ের পিচে ব্যবহারের জন্য নিকাশী জল রিসাইক্লিং করেই ব্যবহারের পরিকল্পনা রয়েছে বোর্ডের।’’

Advertisement

৩০ এপ্রিলের পর ৮, ১৩, ১৫ এবং ২৯ মে ওয়াংখেড়েতে ম্যাচ হওয়ার কথা ছিল। পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে হওয়ার কথা ছিল ৯টি ম্যাচ। এর মধ্যে একটি কোয়ালিফায়ার এবং একটি এলিমিনেটর ছিল। পঞ্জাবের তিনটি ম্যাচ হওয়ার কথা ছিল বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনে। এতগুলি ম্যাচ এক সঙ্গে কোথায় সরানো হবে তা নিয়ে অবশ্য বোর্ডের তরফে এখনও কিছু জানানো হয়নি।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement