Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

বোল্ট, সাউদি আগুনে ৫৮ রানে ঝলসে গেল ইংল্যান্ড

সংবাদ সংস্থা
অকল্যান্ড ২২ মার্চ ২০১৮ ০৯:০৯
ফের ইংল্যান্ড উইকেটের পতন। ছবি: এএফপি।

ফের ইংল্যান্ড উইকেটের পতন। ছবি: এএফপি।

এক ঘণ্টা ৩৪ মিনিট। পুরো ইংল্যান্ড ব্যাটিংকে মুড়িয়ে দিতে ঠিক এই সময়টুকুই লাগল ট্রেন্ট বোল্ট এবং টিম সাউদির। সময় দেখে টি২০ মনে হলেও আদতে এটা নিউজিল্যান্ড বনাম ইংল্যান্ডের টেস্ট সিরিজের প্রথম ডে নাইট টেস্টের প্রথম ইনিংস। অকল্যান্ডের যে পিচে মাত্র ৫৮ রানে শেষ হল ইংল্যান্ডের প্রথম ইনিংস। বোল্ট নিলেন ছ’টি উইকেট, বাকি চারটি সাউদি।

৫৮ রানে লজ্জার ইনিংস খেললেও এর থেকেও চরম লজ্জার মুখে পড়তে পারত ব্রিটিশ ব্যাটিং। ২৭ রানে ৯ উইকেট হারিয়ে এক সময় ধুঁকছিল ইংল্যান্ড। সেখান থেকে কিছুটা লজ্জা কমান ক্রেগ ওভারটন। ডানহাতি এই ২৩ বছরের বোলার ২৫ বলে ৩৩ রান করে অপরাজিত থাকেন। যে ইডেন পার্কের পিচ কুক-রুটরা ব্যাট করার সময় বধ্যভূমি মনে হচ্ছিল, সেই পিচই ওভারটনের কাছে যেন ব্যাটিং পিচ হয়ে যাচ্ছিল।

বোল্ট-সাউদিকে ৫ টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারিও মারেন তিনি। তিনি ছাড়া দু’অঙ্কের রান পেয়েছেন মাত্র এক জন— ওপেনার স্টোনম্যান। তিনি করেছেন ১১ রান। ইংল্যান্ড ইনিংসের পাঁচ ব্যাটসম্যান শূন্য করে প্যাভিলিয়নে ফিরেছেন।

Advertisement



দুরন্ত: স্টুয়ার্ট ব্রডের ক্যাচ ধরছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। বোলার টিম সাউদি। বৃহস্পতিবার অকল্যান্ডে নিউজিল্যান্ড বনাম ইংল্যান্ডের দিন-রাতের টেস্টে। প্রথম ইনিংসে ইংল্যান্ড শেষ ৫৮ রানে। ছবি: গেটি ইমেজেস

আরও পড়ুন: রাবাডার মুক্তিলাভ নিয়ে তোপ স্মিথের

বোল্ট ও সাউদি লাইন ও লেংথ ঠিক করতে এ দিন প্রথম চার ওভার নিয়ে নিলেও স্লিপে অ্যালিস্টেয়ার কুক ধরা পড়ার পরেই ধস নামতে শুরু করে ইংল্যান্ডের ইনিংসে। ২৭ রানে ন’উইকেট পড়ে যায় রুটদের। শেষে ন’নম্বর ব্যাটসম্যান ক্রেগ ওভার্টন ৩৩ রান করে দলকে পঞ্চাশ পেরোতে সাহায্য করেন। ওভার্টন ওই ইনিংস না খেললে আরও নাজেহাল হতে হতো ইংল্যান্ডকে।

আরও পড়ুন

Advertisement