Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Brazil

ফুটবলে নয়, ক্রিকেটে উন্নতির জন্য পুরস্কার পাচ্ছে লিয়োনেল মেসি, নেমারদের দেশ

ফুটবলের মহাশক্তিধর এই দুটি দেশের পাশাপাশি পুরস্কার পাচ্ছে ভানুতু এবং উগান্ডাও।

ক্রিকেটের পুরস্কার মেসি, নেমারের দেশের।

ক্রিকেটের পুরস্কার মেসি, নেমারের দেশের। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২১ ১৯:৫৬
Share: Save:

ফুটবলে নয়, ক্রিকেটে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য আইসিসি-র থেকে পুরস্কার পেতে চলেছে ব্রাজিল এবং আর্জেন্টিনা। আইসিসি-র সঙ্গে সহযোগিতায় ক্রিকেটকে স্থানীয় বাজারে তুলে ধরার জন্য তাদের এই পুরস্কার দেওয়া হচ্ছে। ফুটবলের মহাশক্তিধর এই দুটি দেশের পাশাপাশি পুরস্কার পাচ্ছে ভানুতু এবং উগান্ডাও।

আইসিসি-র পূর্ণ সদস্য দেশগুলির তরফে ১২ জন প্রতিনিধি, বর্তমান এবং প্রাক্তন ক্রিকেটার, সংবাদমাধ্যম এবং ক্রিকেটবিশ্বের আরও কিছু সদস্যের ভোটে এই দেশগুলিকে বেছে নেওয়া হয়েছে।

আইসিসি-র বর্ষসেরা উদ্যোগের সম্মান পেয়েছে ক্রিকেট আর্জেন্টিনা। স্থানীয় ভাষায় কোচিং, আম্পায়ারিং এবং স্কোরিংয়ের কোর্স অনুবাদ করে স্থানীয়দের মধ্যে আগ্রহ বাড়িয়েছে তারা। ব্রাজিলকে পুরস্কার দেওয়া হয়েছে মহিলাদের ক্রিকেটে উন্নতি ঘটানোর কারণে। ২০১২-র পর প্রথম বার মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে অংশ নেবে তারা।

আইসিসি-র ‘ফ্যান এনগেজমেন্ট’ বিভাগে পুরস্কার পেয়েছে ভানুতু। ৩ লক্ষের এই দেশের আয়োজিত টি-টোয়েন্টি লিগ গোটা বিশ্বে দেখেছেন প্রায় ২ কোটির কাছাকাছি মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Brazil ICC Argentina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE