Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Asia Cup

Asia Cup: বাতিল হওয়া এশিয়া কাপ ২০২৩ সালে, জানিয়ে দিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল

তবে কোভিডের জন্য এশিয়া কাপ বাতিল হলেও শোনা যাচ্ছে ভারত বনাম শ্রীলঙ্কা সিরিজ আয়োজিত হবে।

২০১৮ সালে শেষ বার এশিয়া কাপ জিতেছিল রোহিত শর্মার ভারত।

২০১৮ সালে শেষ বার এশিয়া কাপ জিতেছিল রোহিত শর্মার ভারত। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২১ ২০:৪৩
Share: Save:

কোভিডের জেরে শেষ পর্যন্ত বাতিল হয়ে গেল এশিয়া কাপ। রবিবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) তরফ থেকে সেটা জানিয়ে দেওয়া হয়েছে। একই সঙ্গে জানিয়ে দেওয়া হয়েছে ২০২৩ সালে এই প্রতিযোগিতা আয়োজন করা হবে।

এসিসি এ দিন সরকারী বিবৃতি দিয়ে জানায়, ‘ফিউচার ট্যুর প্রোগ্রাম অনুসারে সব দেশের আগামী দুই বছর ব্যস্ত ক্রীড়া সূচি রয়েছে। ২০২২ সালেও এশিয়া কাপ আয়োজিত হবে। তবে করোনার জেরে বাতিল হওয়া এ বারের প্রতিযোগিতা ২০২৩ সালে আয়োজন করা হবে। ২০২২ সালের এশিয়া কাপ আয়োজন করবে পাকিস্তান। আর পূর্ব নির্ধারিত সূচি অনুসারে ২০২৩ সালের এশিয়া কাপ শ্রীলঙ্কা আয়োজন করবে’।

তবে কোভিডের জন্য এশিয়া কাপ বাতিল হলেও শোনা যাচ্ছে ভারত বনাম শ্রীলঙ্কা সিরিজ আয়োজিত হবে। পরিস্থিতি স্বাভাবিক হলে আগামী জুলাই মাসে শ্রীলঙ্কা সফরে যেতে পারে ভারতের দ্বিতীয় সারির দল। ভারতের মতোই শ্রীলঙ্কাতেও কোভিডের অবস্থা ভাল নয়। শ্রীলঙ্কা দল এই মুহূর্তে বাংলাদেশে থাকলেও আগামী ১০ দিন সব আন্তর্জাতিক উড়ান বন্ধ রেখেছে শ্রীলঙ্কা সরকার।

২০১৬ ও ২০১৮ সালে বাংলাদেশকে ফাইনালে হারিয়ে এশিয়া কাপ জিতেছিল ভারত। এর মধ্যে শেষ বার রোহিত শর্মার অধিনায়কত্বে এই ট্রফি জিতেছিল টিম ইন্ডিয়া। এশিয়া কাপের ইতিহাসে ১০ বার ফাইনাল খেলে ৭বার জয়ী হয়েছে ভারতীয় দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket COVID 19 Asia Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE