Advertisement
২০ মে ২০২৪
The French Open

এগিয়ে আলকারাজ়, বলছেন ম্যাকেনরো

বৃহস্পতিবার অনুষ্ঠিত ফরাসি ওপেনের ড্র-এ একই অর্ধে পড়লেন জোকোভিচ এবং আলকারাজ়। ফলে সবকিছু ঠিকঠাক থাকলে দু’জন সেমিফাইনালে মুখোমুখি হতে পারেন।

যুযুধান: প্যারিসে নজরে নোভাক ও (ডান দিকে) আলকারাজ়। 

যুযুধান: প্যারিসে নজরে নোভাক ও (ডান দিকে) আলকারাজ়।  ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ০৯:২০
Share: Save:

রাফায়েল নাদাল চোটের জন্য এ বারের ফরাসি ওপেন খেলবেন না আগেই জানিয়ে দিয়েছেন। ফলে ক্লে-কোর্টের গ্র্যান্ড স্ল্যামে ‘‘কিছুটা’’ এগিয়ে আছেন নাদালের দেশেরই তরুণ তারকা এবং বিশ্বের এক নম্বর কার্লোস আলকারাজ়। এমনটাই মনে করেন প্রাক্তন গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন জন ম্যাকেনরো।

খেলোয়াড় জীবনে সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী নাদাল না থাকায় তো সুবিধে হতে পারে নোভাক জোকোভিচেরও। বিশেষ করে এ বছর ক্যালেন্ডার স্ল্যাম জিততে। এমনটাই আশা সার্বিয়ার তারকার ভক্তদের। তবে ম্যাকেনরো মনে করেন আলকারাজ় এবং হোলগার রুনের মতো তরুণ প্রতিভারা এই সুযোগে উঠে আসতে পারেন। তিনি বলেছেন, ‘‘আমার মনে হয় আলকারাজ় কিছুটা এগিয়ে থাকবে এ বার চ্যাম্পিয়ন হওয়ার দিক থেকে। ওর উপরে অনেক চাপ থাকবে। ওর ব্যক্তিত্ব, খেলার ধরন এমনই যে মানুষ চায় ওই জিতুক।’’

বৃহস্পতিবার অনুষ্ঠিত ফরাসি ওপেনের ড্র-এ একই অর্ধে পড়লেন জোকোভিচ এবং আলকারাজ়। ফলে সবকিছু ঠিকঠাক থাকলে দু’জন সেমিফাইনালে মুখোমুখি হতে পারেন। ২৩ নম্বর গ্র্যান্ড স্ল্যাম জয়ের লক্ষ্যে নামবেন এ বার জোকোভিচ। যিনি তৃতীয় বাছাই। তাঁর প্রথম রাউন্ডের প্রতিপক্ষ বিশ্বের ১১৪ নম্বর আলেকসান্ডার কোভাসেভিচ। আলকারাজ় ও রুশ তারকা দানিল মেদভেদেভের প্রথম রাউন্ডের প্রতিপক্ষ যোগ্যতা অর্জন পর্ব পেরিয়ে আসা খেলোয়াড়। পাশাপাশি মহিলাদের বিভাগে গত বারের চ্যাম্পিয়ন ইগা শিয়নটেক বিশ্বের ৬৭ নম্বর ক্রিস্টিনা বুক্সার বিরুদ্ধে লড়াই দিয়ে অভিযান শুরু করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

The French Open Novak Djokovic Carlos Alcaraz
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE