Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩

বিপর্যস্ত চেলসি, টটেনহ্যামের ত্রাতা কেন-আলি জুটি

যুগলবন্দি: জয়ের দুই নায়ক হ্যারি কেন ও ডেলে আলি। এপি

যুগলবন্দি: জয়ের দুই নায়ক হ্যারি কেন ও ডেলে আলি। এপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০১৯ ০৩:৪৫
Share: Save:

ইপিএলে বৃহস্পতিবার ডেলে আলি টটেনহ্যামকে লড়াইয়ে ফেরালেন। ৭২ মিনিটে তাঁর গোলই জোসে মোরিনহোর ক্লাবের তিন পয়েন্ট নিশ্চিত করল। ৩৭ মিনিটে ব্রাইটনই প্রথম গোল করে। ৫৩ মিনিটে গোল শোধ করেন স্পার্স-অধিনায়ক হ্যারি কেন। তার পরেই আলির গোল।

Advertisement

ইপিএলে ‘বক্সিং-ডে’ রীতিমতো ঘটনাবহুল। টটেনহ্যামকে হারিয়ে চমকে দেওয়া চেলসি ধাক্কা খেল স্ট্যামফোর্ড ব্রিজে সাউদাম্পটনের কাছে ০-২ হেরে। পেপ গুয়ার্দিওলার প্রাক্তন সহকারী আর্সেনালের নতুন কোচ মিকেল আর্তেতার অভিষেক ভাল-মন্দ মিশিয়ে। বাইরের মাঠে বোর্নমুথের সঙ্গে ১-১ ড্র করল গানার্স। ডিন কোর্টে এগিয়ে যায় আর্সেনালের প্রতিপক্ষ। সেটা ৩৫ মিনিটে। ৬৩ মিনিটে ১-১ করেন পিয়ের-এমরিক আবুমেয়ং।

মোরিনহোর নতুন ক্লাবে এ দিন একটা সময় টানা দুই ম্যাচ হারের আতঙ্ক তৈরি হয়েছিল। তার কারণ ঠিক আগের ম্যাচেই কেনরা হেরে যান ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের চেলসির কাছে। এ দিনও ৫২ মিনিট পর্যন্ত ব্রাইটন এগিয়ে থাকায় স্পার্সের নিজেদের মাঠে তৈরি হয়েছিল মারাত্মক থমথমে একটা পরিবেশ। যা থেকে শেষ পর্যন্ত মোরিনহোদের বার করে আনেন কেন ও আলি।

আতঙ্কের আরও কারণ, এই ব্রাইটনের কাছেই অক্টোবরে বাইরের মাঠে হেরে এসেছিল টটেনহ্যাম। তখন আলিদের কোচ ছিলেন মাউরিসিয়ো পোচেত্তিনো। কার্যত সেই হারের পরের থেকেই আর্জেন্টিনীয় কোচের বরখাস্ত হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়। অবশ্য তার আরও অনেক পরে সেই কোচের চাকরি যায়। দায়িত্ব নেন তিন বারের চ্যাম্পিয়ন্স লিগজয়ী ক্লাবের কোচ মোরিনহো। এবং পর্তুগিজ কোচ দায়িত্ব নিয়েই বলেছিলেন, ‘‘এ বার আমরা চ্যাম্পিয়ন হতে পারব না ভাল করেই জানি। সেই চেষ্টাটা করা যাবে পরের বার। তবে যে কোনও অবস্থায় লিগে শেষ চার ক্লাবের মধ্যে থাকাটাই আমার কাছে সব চেয়ে বড় চ্যালেঞ্জ।’’

Advertisement

এ দিন জিতল, মোরিনহোর প্রাক্তন দল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডও। ম্যান ইউ শুরুতে পিছিয়ে গিয়েও ৪-১ হারিয়েছে নিউক্যাসলকে। জোড়া গোল অ্যান্থনি মার্শিয়ালের। বাকি দুই গোলদাতা মেসন গ্রিনউড ও মার্কাস র‌্যাশফোর্ড। ১৯ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে সাত নম্বরে রয়েছে ম্যান ইউ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.