Advertisement
১১ মে ২০২৪
Chelsea FC

বিতর্কের আবহেই ম্যাচ ড্র করে চারে উঠে এল চেলসি

ম্যাচের পরে চেলসি কোচ টুহল ও দুই দলের ফুটবলারেরা।

ম্যাচের পরে চেলসি কোচ টুহল ও দুই দলের ফুটবলারেরা। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২১ ০৭:১০
Share: Save:

প্রস্তাবিত ইউরোপীয় সুপার লিগ থেকে নিজেদের সরিয়ে নিয়েছে চেলসি। এমন সিদ্ধান্তে দারুণ খুশি ক্লাব সমর্থকরা। সঙ্গে স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবে আর একটা বড় ঘটনা, মঙ্গলবার ব্রাইটনের সঙ্গে ০-০ ড্র করে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবলে প্রথম চার দলের মধ্যে উঠে আসা। তাই পরের বারও থোমাস টুহলের দলের চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা উজ্জ্বল হল।

ইপিএলে এখন প্রথম চার দল ম্যাঞ্চেস্টার সিটি (৩২ ম্যাচে ৭৪), ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (৩২ ম্যাচে ৬৬), লেস্টার সিটি (৩১ ম্যাচে ৫৬) ও চেলসি (৩২ ম্যাচে ৫৫)। ওয়েস্ট হ্যামের পয়েন্টও ৫৫। কিন্তু গোল পার্থক্যে তারা পিছিয়ে পড়ে পাঁচ নম্বরে নেমে গিয়েছে। আগামী শনিবারই ওয়েস্ট হ্যাম ও চেলসির লড়াই। সেই ম্যাচের পরেই ছবিটা আরও পরিষ্কার হয়ে যাবে।

পয়েন্ট টেবলে চারে উঠে এলেও মঙ্গলবার কিন্তু চেলসি একেবারেই ভাল খেলেনি। অবনমন হয়ে যেতে পারে এমন একটা দলের বিরুদ্ধেও গোটা ম্যাচে তারা কার্যত কোনও সুযোগই তৈরি করতে পারেনি। উল্টে শেষ ১৫ মিনিটে ব্রাইটনই ঘনঘন আক্রমণ করেছে। এই সময় একটা গোলও প্রায় পেয়ে গিয়েছিল তারা। ড্যানি ওয়েলবেকের শট পোস্টে লেগে ফিরে না এলে হয়তো এই ম্যাচ থেকে তিন পয়েন্টই পেয়ে যেত ব্রাইটন। ডিফেন্ডার বেন হোয়াইট সংযুক্ত সময়ে দ্বিতীয়বার হলুদ কার্ড দেখে মাঠ থেকে বেরিয়ে গেলেও ব্রাইটনের আগ্রাসী মনোভাবে কোনও ফাঁক ছিল না।

মঙ্গলবার ম্যাচের আগে স্টেডিয়ামের বাইরে প্রচুর চেলসি সমর্থক একত্রিত হন। তাঁরা তাঁদের প্রিয় ক্লাবের সুপার লিগে খেলার সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছিলেন। যে কারণে চেলসির ফুটবলারদের নিয়ে বাসও সময় মতো স্টেডিয়ামে পৌঁছতে পারেনি। খেলা শুরু হয় নির্দিষ্ট সময়ের ১৫ মিনিট পরে। বাস থেকে নেমে সমর্থকদের সঙ্গে কথা বলেন চেলসির টেকনিক্যাল ডিরেক্টর পেতর চেহ। তিনিও বিক্ষোভের মুখে পড়েন। তাঁকে ‘বিশ্বাসঘাতক’ পর্যন্ত বলা হয়।

তবে চেলসি সুপার লিগ থেকে সরে আসছে এমন খবর ছড়িয়ে যেতেই স্টেডিয়ামের বাইরে রীতিমতো উৎসব শুরু হয়। যা নিয়ে ব্রাইটনের ম্যানেজার গ্রাহাম পটার বলেন, ‘‘স্টেডিয়ামের বাইরে হলেও সমর্থকদের আবার দেখে সত্যিই খুব ভাল লাগল। এই আবেগটাই করোনার জন্য আমাদের পরিচিত ফুটবল থেকে হারিয়ে যাচ্ছে। আরও ভাল লেগেছে সুপার লিগ নিয়ে সবাই যে ভাবে প্রতিবাদ জানাচ্ছেন, তা দেখেও।’’

চেলসির জার্মান কোচ টুহল বলেছেন, সুপার লিগ নিয়ে দলের মধ্যে সারাক্ষণ আলোচনা হওয়ায় ফুটবলারদের মনঃসংযোগ করতে সমস্যা হয়েছে। ‘‘ম্যাচের আগে আমাদের মধ্যে শুধু সুপার লিগ নিয়েই আলোচনা হচ্ছিল। দলের একজনও ম্যাচ নিয়ে কোনও কথা বলেনি, কেউ কোনও প্রশ্নও করেনি। যার কিছুটা প্রভাব তো খেলাতে পড়েছেই,’’ বলেন চেলসির ম্যানেজার।

জিতল টটেনহ্যাম: বুধবার ইপিএলের লড়াইয়ে সাউদাম্পটনকে ২-১ হারাল টটেনহ্যাম। জোসে মোরিনহো ছাঁটাই হয়ে অন্তর্বর্তীকালীন ম্যানেজার রায়ান মেসন আসার পরে প্রথম জয় পেল তারা। প্রথমে অবশ্য ড্যানি ইঙ্গসের (৩০ মিনিট) গোলে পিছিয়ে গিয়েছিল টটেনহ্যাম। সমতা ফেরান গ্যারেথ বেল (৬০)। এর পর ম্যাচের একেবারে শেষ দিকে পেনাল্টি থেকে জয়সূচক গোল করেন সং হিউং মিন (৯০)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

English Premier League Chelsea FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE