Advertisement
২৯ নভেম্বর ২০২২
chess

Chess Olympiad: দাবা অলিম্পিয়াডের থিম সংয়ে এআর রহমানের সঙ্গে হাজির তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী

২৮ জুলাই থেকে তামিলনাড়ুর মামাল্লাপুরমে শুরু হতে চলেছে দাবা অলিম্পিয়াড। এই প্রতিযোগিতা ঘিরে উৎসাহ তুঙ্গে। তারই থিম সং প্রকাশিত হয়েছে।

একই ভিডিয়োয় রহমান-স্ট্যালিন।

একই ভিডিয়োয় রহমান-স্ট্যালিন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ১৫:৫০
Share: Save:

আগামী ২৮ জুলাই থেকে তামিলনাড়ুর মামাল্লাপুরমে শুরু হতে চলেছে দাবা অলিম্পিয়াড। দাবার সবচেয়ে বড় আন্তর্জাতিক প্রতিযোগিতার আসর এই প্রথম বার বসতে চলেছে ভারতে। শুধু মামাল্লাপুরম নয়, গোটা দেশই উৎসাহে ফুটছে। তামিলনাড়ুতে উত্তেজনা আরও বেশি, কারণ সে রাজ্যের অনেক দাবাড়ু প্রতিযোগিতায় অংশ নেবেন। সম্প্রতি এই প্রতিযোগিতার থিম সং প্রকাশ পেতেই ব্যাপক জনপ্রিয় হয়েছে।

Advertisement

গত সপ্তাহে তামিল সিনেমার তারকা রজনীকান্ত দাবা অলিম্পিয়াডের টিজার ভিডিয়ো প্রকাশ করেছিলেন। এ বার সামনে এল সম্পূর্ণ ভিডিয়ো। এ আর রহমান গান গেয়েছেন। সঙ্গীত পরিচালনা করেছেন বিগ্নেশ শিবান। মিউজিক ভিডিয়োটির নাম দেওয়া হয়েছে ‘ভানাক্কাম চেন্নাই’, অর্থাৎ চেন্নাইয়ে আপনাকে স্বাগত। ভিডিয়োটি শ্যুট করা হয়েছে ঐতিহ্যশালী নেপিয়ার ব্রিজে। দাবা অলিম্পিয়াডের জন্য যে ব্রিজটিকে দাবার খোপের আদলে সাদা-কালো রংয়ে রাঙিয়ে তোলা হয়েছে।

ভিডিয়োয় অন্যতম সেরা চমক তামিল নাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। তাঁকে নেপিয়ার ব্রিজ ধরে হেঁটে আসতে দেখা গিয়েছে। এ ছাড়া পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন বিশ্বনাথন আনন্দ, বর্ষিণী বেলাবান, শশীকরণ-সহ ভারতের সাম্প্রতিক কালের সমস্ত গ্র্যান্ড মাস্টারকেই দেখা গিয়েছে ভিডিয়োয়। পরিচালক শঙ্করের মেয়েকে ভরতনাট্যম পরিবেশন করতে দেখা গিয়েছে।

তামিলনাড়ুর সংস্কৃতিকে তুলে ধরার জন্য এই থিম সং বহুল প্রশংসিত হয়েছে। ইউটিউবে এই ভিডিয়ো দেখেছেন প্রায় চার লক্ষ দর্শক। দু’সপ্তাহ ধরে চলা দাবা অলিম্পিয়াডে অংশ নেবেন প্রায় ১৯০টি দেশের প্রতিযোগী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্বোধনে উপস্থিত থাকার কথা।

Advertisement

ভিডিয়োটি পোস্ট করে রহমান লিখেছেন, ‘এই প্রতিযোগিতার মাধ্যমে গোটা বিশ্ব চেন্নাইয়ে আসছে। এ ধরনের একটা প্রতিযোগিতার থিম সং বানাতে পেরে আমি সম্মানিত।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.