Advertisement
০৫ মে ২০২৪
Mohammed Shami

বিশ্বকাপের নতুন তারকা শামিকে নিয়ে হাসিন বনাম পায়েল বিতণ্ডা, কান পাতল আনন্দবাজার অনলাইন

এখন বিয়ে করার প্রস্তাব দিলেও অতীতে অভিনেত্রী পায়েল ঘোষ মহম্মদ শামি সম্পর্কে খারাপ মন্তব্য করেছিলেন দাবি করেছেন হাসিন জাহান। এ দিকে পায়েল বলছেন, তিনি এমন ধরনের কোনও মন্তব্য কোনও কালেই করেননি।

(বাঁ দিক থেকে) হাসিন জাহান, মহম্মদ শামি এবং পায়েল ঘোষ।

(বাঁ দিক থেকে) হাসিন জাহান, মহম্মদ শামি এবং পায়েল ঘোষ। — ফাইল চিত্র।

পিনাকপাণি ঘোষ
কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ১৫:১১
Share: Save:

টুইটের স্ক্রিনশট পাঠিয়ে ‘ইনি’ বলছেন, ‘‘উনি আগে কী লিখেছিলেন, দেখুন!’’ আর ‘উনি’ বলছেন, ‘‘এমন পোস্ট আমি কখনও করেছি বলে তো মনে পড়ে না।’’

ইনি— মহম্মদ শামির ‘প্রাক্তন’ স্ত্রী হাসিন জাহান। ‘উনি’— বিশ্বকাপে দুর্ধর্ষ পারফরম্যান্সের পর সমাজমাধ্যমে প্রকাশ্যে মহম্মদ শামিকে বিয়ে করতে ইচ্ছুক বাঙালি অভিনেত্রী পায়েল ঘোষ।

হাসিন ক্রিকেটার শামির স্ত্রী। যিনি শামির সঙ্গে দীর্ঘ দিন ধরে বিবাহবিচ্ছেদের মামলা লড়ছেন। দু’জনে এখন পরস্পরের সঙ্গে থাকেনও না। তাঁদের কন্যাকে বড় করছেন হাসিন। অন্য দিকে, বিশ্বকাপে শামির খেলা দেখে অভিভূত অভিনেত্রী পায়েল সটান শামিকে বিয়ের প্রস্তাব দিয়েছেন। আর তা নিয়েই জোর বিতণ্ডা বেধে গেল হাসিন আর পায়েলের। বৃহস্পতিবার সেই তর্কবিতর্ক শুনল আনন্দবাজার অনলাইন।

বিশ্বকাপের শুরুতে ভারতীয় দলের প্রথম একাদশে ছিলেন না শামি। প্রথম চারটি ম্যাচে তিনি খেলেননি। হার্দিক পাণ্ড্য চোট পাওয়ার পর শামি প্রথম একাদশে ঢোকেন। সেই ম্যাচ থেকেই তিনি অসামান্য ফর্মে রয়েছেন। তিন ম্যাচেই বিশ্বকাপে ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ উইকেটশিকারি হয়ে গিয়েছেন। তাঁর যাত্রা এখনও চালু রয়েছে। থাকবে বিশ্বকাপে ভারতের শেষতম ম্যাচ পর্যন্ত। কারণ, হার্দিক আর এই বিশ্বকাপে খেলতে পারবেন না। শামি ভাল খেলছেন দেখার পরেই আনন্দবাজার অনলাইনকে হাসিন বলেছিলেন, ‘‘ও যত ভাল খেলবে, ততই আমার মঙ্গল!’’ হাসিনের যুক্তি পরিষ্কার। বেশি ভাল খেললে শামির রোজগারও বেশি হবে। আর হাসিন আদালতে গিয়ে খোরপোশের পরিমাণ বাড়ানোর দাবি জানাতে পারবেন।

কিন্তু তার পরেই ময়দানে এসে পড়ে ‘এক্স’ (সাবেক টুইটার) হ্যান্ডলে পায়েলের পোস্ট। যে পোস্টে শামিকে বিয়ের ইচ্ছা প্রকাশ করে বসেন পায়েল। লেখেন, “শামি, তুমি নিজের ইংরেজিটা একটু শুধরে নাও। আমি তোমাকে বিয়ে করতে রাজি আছি।” এটা দেখার পরেই অগ্নিশর্মা হাসিন। তবে সেই রাগ সংবাদমাধ্যমের উপর। হাসিনের বক্তব্য, ‘‘কেউ কিছু না জেনেই সব লিখছে! কিন্তু পায়েল আগে সমাজমাধ্যমে কী লিখেছিলেন সেটা দেখুন!’’ এর পরেই হাসিন হোয়াট্‌সঅ্যাপে আনন্দবাজার অনলাইনকে এক্স হ্যান্ডেলের একটি স্ক্রিনশট পাঠান। সেটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। কিন্তু সেই স্ক্রিনশটে দেখা যাচ্ছে, পায়েলের এক্স হ্যান্ডলের ছবিটিই রয়েছে। আরও দেখা যাচ্ছে, অতীতে শামি সম্পর্কে অভিনেত্রী পায়েল অনেক ‘কটু’ কথা বলেছেন। বস্তুত, যা ছাপার অযোগ্য। সেই পোস্টে শামি সম্পর্কে হাসিনের আনা অন্তত একটি অভিযোগের সমর্থনও রয়েছে। তিনি যে শামিকে বিয়ে করার কথা ভাবেনও না, সেটিও ওই পোস্টে বলা হয়েছে। ওই সমস্ত পোস্টই পায়েলের বলে হাসিনের দাবি।

যদিও পায়েলের এক্স হ্যান্ডেল খুঁজে ওই পোস্টগুলি পাওয়া যায়নি। অতঃপর আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হয় পায়েলের সঙ্গে। তাঁকে দেখানো হয় হাসিনের পাঠানো স্ক্রিনশট। যা দেখে পায়েল বলেন, ‘‘এমন কোনও পোস্ট আমি কখনও করেছি বলে মনে পড়ছে না।’’ হাসিনের সঙ্গে তাঁর কখনও কোনও যোগাযোগ হয়নি বলেও জানান পায়েল। পাশাপাশিই বলেন, ‘‘আমার ছবি রয়েছে ঠিকই। কিন্তু আমার টাইমলাইনে যে হেতু নেই, তাই এটা একেবারেই আমার পোস্ট নয়।’’ হাসিন সম্পর্কে অবশ্য পায়েল কোনও মন্তব্য করেননি।

কিন্তু সত্যিই কি তিনি শামির প্রেমে হাবুডুবু? এতটাই যে, সটান বিয়ের প্রস্তাব দিয়ে ফেলেছেন? পায়েল বলেন, ‘‘বিষয়টা একেবারেই তেমন নয়। আসলে শামির খেলা দেখে এতটাই ভাল লেগে গিয়েছিল যে, উত্তেজনায় ওটা লিখে দিয়েছি।’’ কিন্তু শামির বিবাহবিচ্ছেদের মামলা চলার মধ্যে তাঁর এমন প্রস্তাব ঘিরে তো বিতর্ক তৈরি হয়েছে! হওয়ার অবকাশও রয়েছে যথেষ্ট। পায়েলের জবাব, ‘‘শামির ব্যক্তিজীবন নিয়ে আমার কোনও আগ্রহ নেই। আমি ওঁর খেলা দেখে মুগ্ধ হয়েই সমাজমাধ্যমে ওই কথাটা লিখেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE