Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

টি২০-এর শীর্ষে পাকিস্তানই, হিসেবে ভুল ছিল আইসিসির

বুধবার আইসিসি এই তথ্যের আবার নতুন করে ব্যাখ্যা দিয়েছে। সেখানে বলা হয়েছে আগে যে হিসেবের ভিত্তিতে বলা হয়েছিল অস্ট্রেলিয়া এক নম্বরে উঠে আসবে সে

সংবাদ সংস্থা
দুবাই ২৩ ফেব্রুয়ারি ২০১৮ ১৬:০৩
পাকিস্তান ক্রিকেট দল। ছবি: আইসিসি।

পাকিস্তান ক্রিকেট দল। ছবি: আইসিসি।

পয়েন্টের সামান্যই ফারাক। রেটিং পয়েন্ট একই। যে কারণে অস্ট্রেলিয়াকে ছাপিয়ে আইসিসি টি২০ র‌্যাঙ্কিংয়ের শীর্ষে পাকিস্তান। সদ্য শেষ হওয়া ট্রাই সিরিজে জয়ও তাদের এক নম্বরে তুলতে পারল না। তিন নম্বরে ভারত। ক্রিকেট.কম.এউ-কে দেওয়া আইসিসির মুখপাত্রের হিসেব অনুযায়ী গত সপ্তাহে বলা হয়েছিল যদি অস্ট্রেলিয়া অপরাজিত থাকে পুরো সিরিজে তা হলে তারা পাকিস্তানকে ছাপিয়ে এক নম্বরে উঠে যাবে।

বুধবার আইসিসি এই তথ্যের আবার নতুন করে ব্যাখ্যা দিয়েছে। সেখানে বলা হয়েছে আগে যে হিসেবের ভিত্তিতে বলা হয়েছিল অস্ট্রেলিয়া এক নম্বরে উঠে আসবে সেটায় কিছু ভুল ছিল। ডেসিমাল পয়েন্টের ভিত্তিতে পাকিস্তানই শীর্ষে থেকে গেল। রেটিং পয়েন্টের হিসেব শেষে আইসিসি জানায় অস্ট্রেলিয়া দ্বিতীয় স্থানেই থাকছে। যার পয়েন্ট ১২৫.৬৫। অস্ট্রেলিয়া ০.১৯ পয়েন্ট পিছনে রয়েছে ১২৫.৮৪-এ।

যদিও দুই দলেরই রেটিং পয়েন্ট ১২৬। গত বুধবারই এডেন পার্কে ট্রাই সিরিজের ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। ডবল লেগ ফর্ম্যাটে এই সিরিজ খেলতে হয়েছে তিন দলকে। তৃতীয় দল হিসেবে ছিল ইংল্যান্ড। যার ফলে প্রথমবারের মতো শীর্ষ স্থানের খুব কাছে গিয়েও আটকে যেতে হল অস্ট্রেলিয়াকে।

Advertisement

আরও খবর
বিরাটকে দেখে স্পিন খেলা শিখছেন স্মিথ

এই মুহূর্তে টেস্ট র‌্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়া রয়েছে তৃতীয় স্থানে। ওয়ান ডেতে পঞ্চম। ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ টি২০ জিতে নিলে দ্বিতীয় স্থানের কাছাকাছি উঠে আসতে পারবে। কিন্তু যদি হেরে যায় তা হলে ১২০ থেকে ১১৮ পয়েন্টে নেমে যাবে। কিন্তু তিন নম্বরেই থেকে যাবে। কেপ টাউনের নিউল্যান্ডসে সিরিজের শেষ ম্যাচ খেলতে নামবে ভারত।



Tags:
Cricket ICC T20 Ranking Pakistan Australiaপাকিস্তানঅস্ট্রেলিয়া

আরও পড়ুন

Advertisement