Advertisement
২০ এপ্রিল ২০২৪
cricket

প্রায় এক বছর পরে ফিরল ক্লাব ক্রিকেট

প্রত্যাবর্তন: ময়দানে জে সি মুখোপাধ্যায় ক্রিকেট। শনিবার।

প্রত্যাবর্তন: ময়দানে জে সি মুখোপাধ্যায় ক্রিকেট। শনিবার। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২১ ০৭:৩৯
Share: Save:

৩৩৪ দিন পরে ময়দানে ফিরল স্থানীয় ক্রিকেট। জে সি মুখোপাধ্যায় টি-টোয়েন্টি প্রতিযোগিতা দিয়েই শুরু হয় এ বারের ক্রিকেট মরসুম।

মোট ১৪টি ম্যাচ দিয়ে ক্রিকেট ফেরে ময়দানে। প্রথম ও দ্বিতীয় ডিভিশন দুই বিভাগেরই ম্যাচ ছিল শনিবার। সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়ার তত্ত্বাবধানে এ দিন রুপোর কয়েন দিয়ে টস করে প্রতিযোগিতার সূচনা হয়। তিনি বলেছেন, “এত দিন পরে ময়দানে ক্রিকেট ফেরায় আমরা সত্যি খুশি।”

করোনা পরিস্থিতির মধ্যে ক্রিকেট ফেরায় বেশ কিছু সাবধানতা অবলম্বন করতে হচ্ছে ক্রিকেটারদের। যেমন ড্রেস করেই মাঠে আসতে হবে। একে অন্যের ক্রিকেট সরঞ্জাম ব্যবহার করতে পারবেন না। প্রত্যেককে নিজেদের জলের বোতল নিয়ে মাঠে আসতে হবে। প্রত্যেক ম্যাচে দশ ওভার অন্তর হাইজিন ব্রেক দেওয়া হচ্ছে। সেই সময়ের মধ্যেই বল স্যানিটাইজ় করে খেলা শুরু করা হচ্ছে।প্রথম দিনই মহমেডান স্পোর্টিংয়ের হয়ে দুরন্ত ইনিংস উপহার দেন নিশান্ত দাভে। ডালহৌসি অ্যাথলেটিক ক্লাবের বিরুদ্ধে ২০ ওভারে চার উইকেট হারিয়ে ২০৬ রান করে মহমেডান স্পোর্টিং ক্লাব। ৭৪ রানের ঝোড়ো ইনিংস উপহার দিয়ে যান নিশান্ত। জবাবে ১৮৩-৫ স্কোরে আটকে যায় ডালহৌসি। ২৩ রানে জিতে মরসুম শুরু করে মহমেডান স্পোর্টিং ক্লাব।

অন্য দিকে খিদিরপুর স্পোর্টিং ক্লাবকে পাঁচ উইকেটে হারায় শ্যামবাজার ক্লাবকে। বেলগাছিয়ার বিরুদ্ধে আট উইকেটে জেতে বড়িশা। পাইকপাড়াকে ১৬ রানে হারায় টাউন ক্লাব। কুমারটুলির বিরুদ্ধে আট উইকেটে জেতে পোর্ট ট্রাস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cricket CAB Corona Coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE