Advertisement
০৬ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৫

বিশ্বকাপে ভারতের পরাজয় পরবর্তী খবর। বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের প্রস্তুতি। উত্তরাখণ্ডে শ্রমিক উদ্ধার অভিযান। রাজ্যের আবহাওয়া। ইজ়রায়েল হামাস যুদ্ধ পরিস্থিতি।

An image of Indian Cricket Team

ভারতীয় দল। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২৩ ০৭:০৪
Share: Save:

বিশ্বকাপে ভারতের পরাজয় পরবর্তী খবর

বিশ্বকাপ জয়ের স্বপ্ন সত্যি হল না ভারতের। ষষ্ঠ বার বিশ্বকাপ জিতে নিল অস্ট্রেলিয়া। টানা ১০টি ম্যাচ জিতলেও শেষটা ভাল হল না ভারতের। আবার চার বছরের অপেক্ষা শুরু। ভারতীয় দলের ফাইনালে হার নিয়ে আগামী দিনে চর্চা চলবে।

বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের প্রস্তুতি

মঙ্গলবার থেকে শুরু হচ্ছে পশ্চিমবঙ্গ সরকারের বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। দু’দিনব্যাপী এই সম্মেলনে অংশ নিতে আসবেন দেশ ও বিদেশের বণিকমহলের প্রতিনিধিরা। নিউটাউনের কনভেনশন সেন্টারের পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিধানসভা কেন্দ্র ভবানীপুরের ধনধান্য অডিটোরিয়ামেও এই শিল্প সম্মেলনের আসর বসবে। সোমবার রাজ্য সরকারি দফতরে ছটপুজোর ছুটি। তা সত্ত্বেও, প্রশাসনিক স্তরে শিল্প সম্মেলনের প্রস্তুতি চলবে বলে নবান্ন সূত্রে খবর।

গ্রাফিক: শৌভিক দেনবাথ।

উত্তরাখণ্ডে শ্রমিক উদ্ধার অভিযান

উত্তরাখণ্ডের সুড়ঙ্গে সাত দিনেরও বেশি সময় ধরে আটকে রয়েছেন ৪১ জন শ্রমিক। সরকারি আধিকারিক জানিয়েছেন, উদ্ধার করতে আরও চার থেকে পাঁচ দিন লাগবে। পাঁচ পরিকল্পনা মেনে চলছে উদ্ধারকাজ। আটকদের ভিটামিন, অবসাদ রোখার ওষুধ সরবরাহ করা হচ্ছে। উদ্ধারকাজ পরিদর্শনে গিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকড়ী। উদ্ধারকাজের দিকে আমাদের নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া

বাতাসে ঠান্ডা আমেজ। তবে পুরোপুরি শীত বলা যাচ্ছে না। উত্তুরে হাওয়ার দাপট নেই। দিনের তাপমাত্রাও বেশ আরামদায়ক। কবে আসবে শীত? কী বলছে আবহাওয়া দফতর। আমরা লক্ষ্য রাখব সেদিকে।

ইজ়রায়েল হামাস যুদ্ধ পরিস্থিতি

সময়ের আগে জন্ম নেওয়া ৩১টি শিশুকে গাজার বৃহত্তম হাসপাতাল আল-শিফা থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। তবে ২৫৯ জন সংকটজনক রোগীকে এখনও ওই হাসপাতালে রাখতে বাধ্য হয়েছেন কর্তৃপক্ষ। রবিবারও ৪৪ জন প্যালেস্টাইনির মৃত্যু হয়েছে ইজ়রায়েলি হানায়। ইজ়রায়েল-হামাস সংঘর্ষের ৪৫তম দিনে যুদ্ধের গতিপ্রকৃতি থাকবে আমাদের আতশকাচের তলায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE