Advertisement
০৫ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১২

আইপিএলের নিলাম। বিধানসভায় এই প্রথম রাজ্যপাল সিভি আনন্দ বোস। নদিয়ার রানাঘাটে শুভেন্দুর সভা। অনুব্রতের জামিনের মামলার শুনানি হাই কোর্টে।

শুক্রবার আইপিএল খেলার নিলাম।

শুক্রবার আইপিএল খেলার নিলাম। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ০৭:০২
Share: Save:

আইপিএলের নিলাম

আজ, শুক্রবার আইপিএল খেলার নিলাম রয়েছে। দুপুর আড়াইটে থেকে নিলাম শুরু হবে। কোন দলে, কোন খেলোয়াড় গেলেন সে দিকে নজর থাকবে।

বিধানসভায় এই প্রথম রাজ্যপাল সিভি আনন্দ বোস

রাজ্যপাল হয়ে আসার পর আজ প্রথম বার বিধানসভায় যাচ্ছেন সিভি আনন্দ বোস। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের ডাকে ফুলমেলার উদ্বোধন করতে যাবেন তিনি। ওই অনুষ্ঠানে থাকবেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, শোভনদেব চট্টোপাধ্যায় ও জ্যোতিপ্রিয় মল্লিক। বেলা ২টোয় উদ্বোধনের পর বিধানসভা ঘুরে দেখতে পারেন রাজ্যপাল।

নদিয়ার রানাঘাটে শুভেন্দুর সভা

আজ নদিয়ার রানাঘাটে সভা রয়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। অভিষেক বন্দ্যোপাধ্যায় কয়েক দিন আগে এই রানাঘাটে সভা করে গিয়েছেন। দুপুর ২টো নাগাদ শুভেন্দুর এই সভাটি হবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

চিনের করোনা পরিস্থিতি ও ভারত

চিনে ভয়াবহ আকার নিয়েছে করোনা। সে দেশে বাড়ছে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা। এই পরিস্থিতিতে উদ্বিগ্ন ভারত। করোনা নিয়ন্ত্রণে ইতিমধ্যে সতর্কবার্তা জারি করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

বাংলায় নতুন করে করোনা নজরদারির ব্যবস্থা

বাংলায় নতুন করে করোনা নজরদারির ব্যবস্থা শুরু হয়েছে। বিষয়টি নিয়ে চিন্তিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্য দিকে, প্রায় দেড় মাস পর বৃহস্পতিবার রাজ্যে এক করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। আজ নজর থাকবে এই খবরের দিকে।

কোভিড নিয়ে বিভিন্ন রাজ্যের তৎপরতা

করোনা নিয়ন্ত্রণে রাজ্যগুলির জন্য সতর্কবার্তা জারি করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। সেই মতো বিভিন্ন রাজ্যে তৎপরতা শুরু হয়েছে। কোনও কোনও রাজ্য ফের মাস্ক পরা চালু করেছে। আজ এই সংক্রান্ত আরও খবরের দিকে নজর থাকবে।

অনুব্রতের জামিনের মামলার শুনানি

আজ বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের জামিনের মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। দুপুর ২টো নাগাদ বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি রয়েছে।

ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন

আজ ভারত বনাম বাংলাদেশের দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন। সকাল ৯টা থেকে এই খেলাটি শুরু হবে।

সংসদের শীতকালীন অধিবেশন

সংসদের শীতকালীন অধিবেশন চলছে। সকাল ১১টা থেকে অধিবেশন শুরু হওয়ার কথা। সম্প্রতি সংসদে অনেকগুলি বিল পেশ হয়েছে। কয়েকটি বিল নিয়ে আজ আলোচনা হওয়ার কথা। অন্য দিকে, বিভিন্ন রাজনৈতিক দলের সাংসদের বক্তব্য নিয়ে সংসদ সরগরম। আজ নজর থাকবে এই অধিবেশনের দিকে।

রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্বের গতিপ্রকৃতি

ফের রাশিয়া এবং ইউক্রেনের যুদ্ধ পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে। ইউক্রেনের দক্ষিণের খেরসনের পর এ বার পূর্ব সীমান্তের ডনেৎস্কে হামলা চালিয়েছে রাশিয়া। অন্য দিকে, রুশ ফৌজের হাত থেকে অধিকৃত এই অঞ্চল ছিনিয়ে নিতে নতুন করে অভিযানে নেমেছে ইউক্রেন সেনা। আজ নজর থাকবে এই পরিস্থিতির দিকে।

রাজ্যের আবহাওয়া কেমন

রাজ্য জুড়ে ঠান্ডার আমেজ। কয়েকটি জেলায় কড়া শীত পড়েছে। কলকাতায় মাঝারি ঠান্ডা। তবে রাজ্যে শীত পড়তে না-পড়তেই তা উধাওয়ের খবর শোনাল আবহাওয়া দফতর। তাদের পূর্বাভাস, সপ্তাহের শেষের দিকে তাপমাত্রা বাড়তে পারে। আজ আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

বাংলা-হিমাচল প্রদেশ রঞ্জি ট্রফি ম্যাচের চতুর্থ দিন

আজ বাংলা বনাম হিমাচল প্রদেশের রঞ্জি ট্রফি ম্যাচের চতুর্থ দিন। সকাল ৯টা থেকে এই খেলাটি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE