Advertisement
০২ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

ইডেনে কোহলিদের বিরুদ্ধে নাইট রাইডার্স। সরকারি কর্মচারীদের কর্মবিরতি। রাজ্য সরকারি কর্মচারীদের কর্মবিরতির বিরুদ্ধে হাই কোর্টে শুনানি। কুন্তল, তাপস, নীলাদ্রিদের সিবিআই মামলায় আদালতে হাজিরা।

A Photograph of Eden Gardens

বৃহস্পতিবার ইডেনে কোহলিদের বিরুদ্ধে নাইট রাইডার্সের খেলা রয়েছে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ০৭:১০
Share: Save:

ইডেনে কোহলিদের বিরুদ্ধে নাইট রাইডার্স

আজ, বৃহস্পতিবার ইডেনে কোহলিদের বিরুদ্ধে নাইট রাইডার্সের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

সরকারি কর্মচারীদের কর্মবিরতি

আজ কর্মবিরতির ডাক দিয়েছে সরকারি কর্মচারীদের একাংশ। মহার্ঘ ভাতার দাবিতে তাঁদের এই কর্মবিরতি। তাঁরা জানিয়েছেন, অফিসে গেলেও কাজ করবেন না। নজর থাকবে এই খবরের দিকে।

রাজ্য সরকারি কর্মচারীদের কর্মবিরতির বিরুদ্ধে হাই কোর্টে শুনানি

রাজ্য সরকারি কর্মচারীদের একাংশের কর্মবিরতির বিরুদ্ধে আজ কলকাতা হাই কোর্টে শুনানি রয়েছে। সকাল সাড়ে ১০টা নাগাদ শুনানি শুরু হওয়ার কথা। আদালতের এই খবরের দিকে নজর থাকবে।

কুন্তল, তাপস, নীলাদ্রিদের সিবিআই মামলায় আদালতে হাজিরা

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল, তাপস, নীলাদ্রিদের গ্রেফতার করেছিল সিবিআই। আজ তাঁদের আদালতে হাজির করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

রাজু খুনের তদন্ত

শনিবার সন্ধ্যায় শক্তিগড়ে খুন হন আসানসোল-রানিগঞ্জ কয়লা খনি এলাকার পরিচিত নাম রাজেশ ঝা ওরফে রাজু। এই ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ। খুনের কিনারা করতে পারল কি না পুলিশ সে দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যে ঝড়বৃষ্টি হল কি না এবং পূর্বাভাস কী?

আপাতত রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। গরমের অস্বস্তি বজায় থাকবে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা বাড়বে। আবহাওয়া দফতর জানিয়েছে, আজ তাপমাত্রা এক ধাক্কায় অনেকটাই বাড়তে পারে। বাড়বে কলকাতার তাপমাত্রায়। উত্তরবঙ্গের পারদও ঊর্ধ্বমুখী থাকবে।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা এক লাফে ৫ হাজার ছাড়িয়ে গিয়েছে। এ রাজ্যেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই অবস্থায় আজ নজর থাকবে সংক্রমণ পরিস্থিতির দিকে।

নিয়োগ বিতর্ক এবং তদন্ত

স্কুলে নিয়োগ নিয়ে নানা বিতর্ক তৈরি হয়েছে। চলছে বাম বনাম তৃণমূল জমানায় চাকরি হওয়া নিয়ে চাপান-উতোর। অন্য দিকে, নিয়োগ দুর্নীতি নিয়ে চলছে সিবিআই এবং ইডির তদন্ত। নজর থাকবে এই খবরের দিকে।

সংসদে অধিবেশন

আজ সংসদের অধিবেশন রয়েছে। বেলা ১১টা থেকে অধিবেশন শুরু হওয়ার কথা। সংসদের আলোচনার দিকে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE