Advertisement
০৬ মে ২০২৪
PV Sindhu

CWG 2022: হাতছাড়া সোনা, বাকিদের উপরেই কি ঘুরিয়ে দোষ চাপালেন সিন্ধু

ব্যাডমিন্টনের মিক্সড দলগত বিভাগে সোনা হাতছাড়া হওয়ায় হতাশ পিভি সিন্ধু। মালয়েশিয়ার বিরুদ্ধে ফাইনালে তিনি জিতলেও বাকি সব ম্যাচই হেরেছে ভারত।

সিন্ধুর চোখ সিঙ্গলসের সোনায়।

সিন্ধুর চোখ সিঙ্গলসের সোনায়। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২২ ১৯:৫১
Share: Save:

কমনওয়েলথ গেমসে ব্যাডমিন্টনের মিক্সড দলগত বিভাগে সোনা হাতছাড়া হওয়ায় হতাশ পিভি সিন্ধু। ফাইনালে খাতায় কলমে এগিয়ে ছিল ভারত। তবু কেন হারতে হল ফাইনালে? সে কথাই জানিয়েছেন দু’বারের অলিম্পিক্স পদকজয়ী।

মালয়েশিয়ার কাছে ১-৩ ব্যবধানে হেরেছে ভারত। ক্রমতালিকায় অনেক পিছিয়ে থাকা খেলোয়াড়ের কাছে হেরেছেন শ্রীকান্ত। দলের খেলায় খুশি নন সিন্ধু। ফাইনালের এই ফলকে দুর্ভাগ্যজনক বলেছেন তিনি। সিন্ধু বলেছেন, ‘‘আমি দলকে জয় এনে দিলেও আর কেউ পারল না। পুরুষদের সিঙ্গলস, ডাবলস, মহিলাদের ডাবলস সব ম্যাচই হারতে হল। দিনটাই আমাদের ছিল না। সকলেই সেরাটা দিয়ে চেষ্টা করেছে। কিন্তু একটা ম্যাচে এক পক্ষই জিততে পারে।’’

মিক্সড দলগত বিভাগের ফল নিয়ে ভেবে সিন্ধু আর সময় নষ্ট করতে চাইছেন না। এখন তাঁর ভাবনায় শুধু সিঙ্গলস। সিন্ধু বলেছেন, ‘‘এই ফলাফল নিয়ে আর ভাবার মানে নেই। এ বার ব্যক্তিগত বিভাগ শুরু হবে। তাতেই মনঃসংযোগ করতে চাই। হাতে কিছু সময় রয়েছে। নিজের খেলা নিয়ে ঠান্ডা মাথায় ভাবতে হবে।’’

গোল্ড কোস্ট গেমসে সিঙ্গলস ফাইনালে সাইনা নেহওয়ালের কাছে হেরে রুপো পেয়েছিলেন সিন্ধু। বার্মিংহ্যাম গেমসেও সোনা জেতার সম্ভাবনা রয়েছে তাঁর। এই সুযোগ হাতছাড়া করতে চাইছেন না তিনি। ব্যক্তিগত বিভাগের সম্ভাবনা নিয়ে সিন্ধু বলেছেন, ‘‘আশা করছি সেরা ফল হবে। সোনা জিততে হলে প্রতিটি ম্যাচেই সেরাটা দিতে হবে। ব্যাপারটা সহজ নয়। কারণ, সব দিন সমান হয় না। আমি আত্মবিশ্বাসী। প্রতিপক্ষদের খেলা জানি। প্রথম দিনের প্রথম পয়েন্ট থেকেই সতর্ক থাকতে হবে।’’ তাঁর আশা, বার্মিংহ্যাম থেকে দেশকে আরও পদক দেবেন ব্যাডমিন্টন খেলোয়াড়রা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE