Advertisement
২৪ জুন ২০২৪
Weightlifting

Commonwealth Games 2022: ভারোত্তোলনে ব্রোঞ্জ গুরুরাজার, কমনওয়েলথে ভারতের দ্বিতীয় পদক

সঙ্কেত সরগরের পর ভারোত্তোলনেই এল ভারতের দ্বিতীয় পদক। ৬১ কেজি বিভাগে ব্রোঞ্জ পেলেন ভারতের গুরুরাজা পুজারি।

গুরুরাজা পূজারি।

গুরুরাজা পূজারি। ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২২ ১৮:২৫
Share: Save:

কমনওয়েলথ গেমসের দ্বিতীয় দিনে দ্বিতীয় পদক এল ভারতের ঘরে। এ বারও সেই ভারোত্তোলনেই। ৬১ কেজি বিভাগে পদক জিতলেন গুরুরাজা পূজারি। মোট ২৬৯ কেজি ওজন তুলে ব্রোঞ্জ জিতেছেন তিনি। এর মধ্যে স্ন্যাচে ১১৮ কেজি এবং ক্লিন ও জার্কে ১৫১ কেজি ওজন তুলেছেন তিনি। কমনওয়েলথে এই নিয়ে ভারতের একটি রুপো এবং একটি ব্রোঞ্জ হয়ে গেল। প্রসঙ্গত, গত বার গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে রুপো পেয়েছিলেন পূজারি।

মালয়েশিয়ার আজনিল বিন বিদিন মহম্মদ সোনা পেয়েছেন। তিনি ২৮৫ কেজি ওজন তোলেন। পাপুয়া নিউ গিনির মোরিয়া বারু ২৭৫ কেজি ওজন তুলে রুপো পেয়েছেন। তাঁদের পিছনেই শেষ করেছেন পূজারি।

এ দিন দুপুরে রুপো জেতেন সঙ্কেত সরগর। সোনা জয়ের সঙ্কেত দিচ্ছিলেন তিনি। প্রায় ছুঁয়েও ফেলেছিলেন বার্মিংহাম কমনওয়েলথে দেশের প্রথম সোনার পদকটা। শেষ মুহূর্তে পদস্খলন। স্ন্যাচিংয়ে ১১৩ কেজি তুলে শীর্ষে থাকলেও ক্লিন এবং জার্ক বিভাগে সেই স্থান ধরে রাখতে পারলেন না। ক্লিন এবং জার্ক বিভাগে প্রথম চেষ্টায় ১৩২ কেজি তুললেও দ্বিতীয় বার ১৩৯ কেজি তুলতে গিয়ে হাতে চোট পেলেন। হার মানতে চাননি। চোট নিয়েই তৃতীয় বার ভার তুলতে এলেন। কিন্তু ব্যর্থ হলেন। রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল তাঁকে। সঙ্কেতের মতো গুরুরাজাও হেরে গেলেন মালয়েশিয়ার এক ভারোত্তোলকের কাছেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE