Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Copa America 2021

কোপা আমেরিকা হচ্ছে ব্রাজিলেই, জানিয়ে দিল সে দেশের সর্বোচ্চ আদালত

কোপা আমেরিকা বন্ধ করতে চেয়ে যে দুটি মামলা হয়েছিল শীর্ষ আদালতে, তা খারিজ করে দেওয়া হয়েছে।

মারাকানায় হবে কোপার ফাইনাল

মারাকানায় হবে কোপার ফাইনাল ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২১ ১৫:৫৫
Share: Save:

কোপা আমেরিকা আয়োজন নিয়ে আর কোনও অনিশ্চয়তা থাকল না। ব্রাজিলের সুপ্রিম কোর্ট জানিয়ে দিল, সে দেশে এই প্রতিযোগিতা আয়োজন করতে কোনও বাধা নেই। কোপা আমেরিকা বন্ধ করতে চেয়ে যে দুটি মামলা দায়ের হয়েছিল শীর্ষ আদালতে, তা খারিজ করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার স্থানীয় সময় রাতের দিকে এই সিদ্ধান্ত জানিয়ে দেয় ব্রাজিলের শীর্ষ আদালত। ১১ জন বিচারকের প্রত্যেকেই একমত। তবে তাঁরা একইসঙ্গে জানিয়েছেন, গোটা প্রতিযোগিতা জুড়ে কড়া নিরাপত্তাবিধি মেনে চলতে হবে। কোনও নিয়ম শিথিল করতে দেওয়া যাবে না।

দেশে করোনা পরিস্থিতি তুঙ্গে থাকা সত্ত্বেও কেন কোপা আয়োজনের অনুমতি দেওয়া হল? আদালত জানিয়েছে, যদি কোনও প্রদেশ কোপার ম্যাচ আয়োজন করতে না চায়, তাহলে তারা সেটা করতেই পারে। কিন্তু দেশের শীর্ষ আদালতের পক্ষে এ ভাবে প্রতিযোগিতা থামিয়ে দেওয়া সম্ভব নয়।

উল্লেখ্য, যে চার শহরে কোপার ম্যাচ আয়োজিত হচ্ছে, সেই শহরগুলির গভর্নররা প্রত্যেকেই দেশের প্রেসিডেন্ট জায়ের বোলসোনারোর সঙ্গী। ফলে সেখানে খেলা হতে অসুবিধে নেই। বোলসোনারো এমনিতেই তীব্র ভাবে এই প্রতিযোগিতা আয়োজন করার পক্ষে। যদিও আদালতের রায়ের পর সাধারণ মানুষ প্রচণ্ড ক্ষুব্ধ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Brazil Neymar Copa America 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE