Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

করোনার জেরে স্থগিত হয়ে গেল অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর

সংবাদ সংস্থা
সিডনি ০৯ এপ্রিল ২০২০ ১৭:৫৪
ক্রিকেট মাঠে এমন মুহূর্ত দেখার জন্য় প্রতীক্ষা আরও বাড়ছে। —ফাইল চিত্র।

ক্রিকেট মাঠে এমন মুহূর্ত দেখার জন্য় প্রতীক্ষা আরও বাড়ছে। —ফাইল চিত্র।

করোনাভাইরাসের জেরে ফের ধাক্কা খেল ক্রিকেট। জুনে বাংলাদেশ সফরে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু, বর্তমান পরিস্থিতিতে আইসিসি-র বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত দুই টেস্টের এই সিরিজ স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দুই দেশের ক্রিকেট বোর্ড।

অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক টিম পেন সম্প্রতি সংশয় প্রকাশ করেছিলেন বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ হওয়ার ব্যাপারে। সেই আশঙ্কাই সত্যি হল। বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড ১১ জুন থেকে ২৩ জুন পর্যন্ত দুই টেস্টের সিরিজ স্থগিত হওয়ার কথা টুইট করে জানায়। ওই দুই টেস্ট হওয়ার কথা ছিল চট্টগ্রাম ও ঢাকায়। ভবিষ্যতে কবে এই সিরিজ হবে, তা নিয়ে দুই দেশের বোর্ড আগামী দিনে একসঙ্গে আলোচনা করে সিদ্ধান্তে পৌঁছবে।

আরও পড়ুন: ‘চলুন একসঙ্গে অবসর নিই’, অবসর নিয়ে রামিজ রাজাকে খোঁচা শোয়েব মালিকের​

Advertisement

আরও পড়ুন: বিরাট আর সচিনের মধ্যে মিল কোথায়? খুঁজে পেলেন মাইকেল ক্লার্ক

ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও কেভিন রবার্টস বলেছেন, “সফর স্থগিত হওয়া যন্ত্রণার। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ আমাদের সঙ্গে একমত হওয়ার জন্য। দুই দেশের ক্রিকেট বোর্ডের কাছেই দেশবাসীর স্বাস্থ্য সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। তার জন্যই আমরা দুই টেস্টের সিরিজ স্থগিত করে দিয়েছি। ভবিষ্যতে ব্যস্ত সূচির মধ্যেই আমরা সর্বাত্মক চেষ্টা করব এই সিরিজের জন্য সময় বের করার।” এই টেস্ট সিরিজ আগেও একবার পিছিয়ে গিয়েছিল। প্রথমে এই বছরের গোড়ায় ফেব্রুয়ারিতে হওয়ার কথা ছিল এই সিরিজ। তার পর তা পিছিয়ে যায় জুনে। কিন্তু এখন তাও সম্ভব নয়।


আরও পড়ুন

Advertisement