Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Milkha Singh

Milkha Singh: শরীরে অক্সিজেন কমছে, হাসপাতালে ভর্তি মিলখা সিংহ

গত ২০ মে মিলখা করোনায় আক্রান্ত হন। জ্বর থাকলেও তাঁর শরীরে কোনও উপসর্গ ছিল না।

হাসপাতালে ভর্তি হলেও আপাতত স্থিতিশীল মিলখা সিংহ।

হাসপাতালে ভর্তি হলেও আপাতত স্থিতিশীল মিলখা সিংহ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২১ ২১:০৭
Share: Save:

শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ার জন্য শেষ পর্যন্ত হাসপাতালে ভর্তি হলেন এশিয়াডে জোড়া সোনাজয়ী দৌড়বিদ মিলখা সিংহ। সোমবার শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ার জন্য তাঁকে মোহালির একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। তবে মিলখা পুত্র জীব মিলখা সিংহ জানিয়েছেন তাঁর বাবার শারীরিক অবস্থা আগের থেকে স্থিতিশীল।

গত ২০ মে মিলখা করোনায় আক্রান্ত হন। জ্বর থাকলেও তাঁর শরীরে কোনও উপসর্গ ছিল না। তাই বাড়িতে নিভৃতবাসে ছিলেন ৯১ বছরের এই প্রাক্তন ক্রীড়াবিদ। কিন্তু সোমবার সকালে মিলখার প্রবল শ্বাসকষ্ট শুরু হয়। তারপরেই স্ত্রী নির্মল কৌর ও পুত্র জীব তাঁকে হাসপাতালে ভর্তি করানোর সিদ্ধান্ত নেন।

বাবার শরীর খারাপের খবর শুনে শনিবারই দুবাই থেকে ফিরে আসেন এই গলফার। জীব এ দিন সাংবাদিকদের বলেন, “রবিবার থেকে বাবার শরীর আরও খারাপ হতে থাকে। খাওয়া দাওয়া একদম বন্ধ করে দিয়েছিলেন। শ্বাসকষ্টের সঙ্গে প্রচুর বমি করছিলেন। তাই আমরা ওঁকে হাসপাতালে নিয়ে যাই। ডাক্তারদের দেখভালের মধ্যে থাকার জন্য এখন ওঁর শারীরিক অবস্থা অনেকটা ভাল। সবচেয়ে বড় কথা হল বাবার ৯১ বছর বয়স হলেও শারীরিক ও মানসিক ভাবে খুব চাঙ্গা। তাই আশা করি বাবা দ্রুত হাসপাতাল থেকে ছাড়া পাবেন।”

এদিকে ৯১ বছর বয়স হলেও এখনও কোভিডের টিকা নেননি মিলখা। তবে ঠিক করেছেন, কোভিড থেকে সেরে উঠলেই নেবেন। জীব যোগ করেন,“টিকা নেওয়ার প্রয়োজনীয়তা বাবা বুঝতে পারেননি। কিন্তু এ বার মনে হচ্ছে টিকা নেওয়া জরুরি। গোটা দেশের ভালবাসা এবং আশীর্বাদে বাবা খুব দ্রুত সুস্থ হয়ে উঠবেন।” গত বছর কোভিড-ত্রাণে মিলখা এবং তাঁর পুত্র জীব ২ লক্ষ টাকা দিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE