Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cricket Australia

Afghanistan Crisis: আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ নাও খেলতে পারে অস্ট্রেলিয়া

গত মাসেই সিরিজ স্থগিত রাখার হুঁশিয়ারি দিয়েছিল অস্ট্রেলিয়া। সোমবার সেই কথাই ফের একবার জানিয়ে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার সঙ্গে খেলা নাও হতে পারে আফগানিস্তানের

অস্ট্রেলিয়ার সঙ্গে খেলা নাও হতে পারে আফগানিস্তানের ফাইল চিত্র

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২১ ১৯:৫৮
Share: Save:

আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজে হয়ত খেলবে না অস্ট্রেলিয়া। তালিবানের দখলে থাকা আফগানিস্তানে মহিলাদের খেলাধুলোর অনুমতি না দিলে সিরিজ বাতিলের সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়া কর্তা নিক হকলে। চলতি বছরের নভেম্বরে সিরিজ শুরু হওয়ার কথা ছিল।

গত মাসেই সিরিজ না খেলার হুঁশিয়ারি দিয়েছিল অস্ট্রেলিয়া। সোমবার সেই কথাই ফের একবার জানিয়ে দিলেন হকলে। তিনি বলেন, ‘‘অস্ট্রেলিয়া সরকারের সঙ্গে কথা বলেছি। হয়ত এই সিরিজে আমরা খেলব না। পরিস্থিতির দিকে নজর রাখছি। আমাদের অবস্থান খুব স্পষ্ট। আগে আফগানিস্তানে মহিলাদের ক্রিকেট খেলা নিয়ে কোনও সমস্যা ছিল না। সেই পরিস্থিতিই যেন থাকে, সেটাই আমরা বলেছি।’’

এ দিকে অ্যাসেজ সিরিজের পঞ্চম টেস্ট পার্থে হওয়ার কথা রয়েছে। তবে সেখানকার কঠোর কোভিড বিধি শিথিল করার অনুরোধ করেছিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। সেই অনুযায়ী পশ্চিম অস্ট্রেলিয়া সরকারের সঙ্গে কথাবার্তা বলছে অজি ক্রিকেট বোর্ড। হকলে বলেন, ‘‘পঞ্চম টেস্ট হোক, আমরা সেটাই চাই। কথাবার্তা বলছি।’’ আট ডিসেম্বর শুরু হচ্ছে অ্যাসেজ সিরিজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE