Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

৩ দল: আইপিএলে রাচিনকে নেওয়ার জন্য নিলামে ঝড় তুলতে পারে যারা

বিশ্বকাপে নিউ জ়িল্যান্ডের এই অলরাউন্ডার ন’ম্যাচে ৫৬৫ রান করেছেন। এ বারের বিশ্বকাপে এখনও পর্যন্ত সেটাই সর্বোচ্চ রান। এমন এক জন ক্রিকেটারকে নেওয়ার জন্য আইপিএলের নিলামে ঝড় উঠতেই পারে।

rachin ravindra

রাচিন রবীন্দ্র। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২৩ ১৮:১৪
Share: Save:

বিশ্বকাপের মাঝেই চলছে আইপিএলের প্রস্তুতি। নিলাম হবে ১৯ ডিসেম্বর। দুবাইয়ে হবে সেই নিলাম। যেখানে রাচিন রবীন্দ্রের জন্য ঝাঁপাতে পারে দলগুলি। বিশ্বকাপে নিউ জ়িল্যান্ডের এই অলরাউন্ডার ন’ম্যাচে ৫৬৫ রান করেছেন। এ বারের বিশ্বকাপে এখনও পর্যন্ত সেটাই সর্বোচ্চ রান। এমন এক জন ক্রিকেটারকে নেওয়ার জন্য আইপিএলের নিলামে ঝড় উঠতেই পারে।

পঞ্জাব কিংস

তিন নম্বর জায়গায় ব্যাট করার অভাব রয়েছে পঞ্জাব দলে। ম্যাথু শর্ট, ভানুকা রাজাপক্ষ এবং অথর্ব তাওড়েকে তিন নম্বরে খেলিয়ে চেষ্টা করেছিল পঞ্জাব। কিন্তু তাঁরা কেউই দলের ভরসা হয়ে উঠতে পারেননি। কিউইদের হয়ে তিন নম্বরে ব্যাট করতে নেমে সফল রাচিন। তাই নিলামে তাঁর জন্য টাকার থলি খালি করতে পারে পঞ্জাব। এই দলে ওপেন করেন শিখর ধাওয়ান এবং প্রভসিমরন সিংহ।

সানরাইজার্স হায়দরাবাদ

এই বছর আইপিএলে সবার নীচে শেষ করেছিল হায়দরাবাদ। ১৪ ম্যাচের মধ্যে মাত্র চারটিতে জিতেছিল তারা। দলের ব্যাটিং বিভাগ বার বার ব্যর্থ হয়েছিল। রাহুল ত্রিপাঠী একেবারেই ফর্মে ছিলেন না। ১৩ ম্যাচে করেছিলেন ২৭৩ রান। একটি মাত্র ৫০ করেছিলেন তিনি। রাহুলের খারাপ ফর্মের কারণে ভুগতে হয়েছিল হায়দরবাদকে। সেই অভাব ঢেকে দিতে পারেন রাচিন। বিশ্বকাপের ফর্ম আইপিএলে দেখালে হায়দরাবাদকে অন্য রূপে দেখা যাবে। তাই নিলামে রাচিনকে নেওয়ার জন্য ঝাঁপাবে হায়দরাবাদ।

কলকাতা নাইট রাইডার্স

এই বছর কেকেআরের সমস্যা ছিল ওপেনার নিয়ে। কখনও রহমানুল্লা গুরবাজ খেলেছেন, কখনও লিটন দাস। কিন্তু কেউই রান করতে পারেননি। সেই জায়গায় রাচিনকে চাইবে কেকেআর। এ বারের বিশ্বকাপে ওপেনার হিসাবেও খেলেছেন রাচিন। তাই তাঁকে নিয়ে ওপেনারের অভাব ঢাকতে চাইবে কেকেআর। নিলামে তাই কিউই অলরাউন্ডারকে নিতে পারে কলকাতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 IPL 2024 Rachin Ravindra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE