Advertisement
২২ মে ২০২৪
PCB

পাকিস্তানের বিশ্বকাপ দলে ৬ ফুট ৯ ইঞ্চির ভারতীয় পেসার! পরের লক্ষ্য আইপিএল

বাবর আজ়মদের অনুশীলনের জন্য নেওয়া হয়েছে হায়দরাবাদের এক পেসারকে। তাঁর দৈর্ঘ্য ৬ ফুট ৯ ইঞ্চি। লম্বা এই পেসারের বলেই অনুশীলন করছেন বাবরেরা।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ১৭:১৯
Share: Save:

ভারতের মাটিতে সাত বছর পর আবার বিশ্বকাপ খেলতে এসেছে পাকিস্তান। প্রস্তুতি ম্যাচেও নেমে পড়েছে খেলতে। সেই বাবর আজ়মদের অনুশীলনের জন্য নেওয়া হয়েছে হায়দরাবাদের এক পেসারকে। তাঁর দৈর্ঘ্য ৬ ফুট ৯ ইঞ্চি। লম্বা এই পেসারের বলেই অনুশীলন করছেন বাবরেরা।

নিশান্ত সারানু হায়দরাবাদের ক্রিকেটার। পাকিস্তানের নেটে তাঁকে দেখা যাচ্ছে বল করতে। সেখানে পাকিস্তানের বোলিং কোচ মর্নি মর্কেলের থেকে উপদেশ পাচ্ছেন নিশান্ত। সংবাদ সংস্থা পিটিআইকে তিনি বলেন, “১২৫ থেকে ১৩০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিবেগে বল করতে পারি আমি। মর্কেল স্যর আমাকে গতি বাড়ানোর দিকে মন দিতে বলেছেন। আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের নেটে আমি বল করতে পারব কি না সেটাও জানতে চেয়েছেন তিনি। আমি সাদা এবং লাল দু’ধরনের ক্রিকেটেই খেলতে চাই। সেই কারণে আমি চাই হায়দরাবাদের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে খেলতে। সেই সুযোগটাই এখন চাই আমার।”

পাকিস্তান হায়দরাবাদে মোট চারটি ম্যাচ খেলবে। এর মধ্যে দু’টি অনুশীলন ম্যাচ রয়েছে। শুক্রবার নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলছে তারা। এর পর এই মাঠেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩ অক্টোবর খেলবে পাকিস্তান। বিশ্বকাপে বাবরদের প্রথম ম্যাচ ৬ অক্টোবর। সেটাও হবে হায়দরাবাদে। ১০ অক্টোবর শ্রীলঙ্কার বিরুদ্ধে সেই মাঠেই খেলবে পাকিস্তান। অর্থাৎ আগামী ১১ দিন হায়দরাবাদেই থাকবেন বাবরেরা। আর তাঁদের সঙ্গী হবেন হায়দরাবাদের নিশান্ত।

হায়দরাবাদ থেকে পাকিস্তান দল যাবে আমদাবাদে। এ ছাড়াও বাবরেরা খেলবেন বেঙ্গালুরু, চেন্নাই এবং কলকাতায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PCB Pakistan Cricket Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE