Advertisement
০২ মে ২০২৪
Asia Cup 2023

এশিয়া কাপের দল ঘোষণা করল আরও এক দেশ, ছ’বছর পর প্রত্যাবর্তন ক্রিকেটারের

এশিয়া কাপের জন্যে একের পর এক দেশ দল ঘোষণা করে দিচ্ছে। সেই তালিকায় যোগ হল আফগানিস্তানের নাম। রবিবার দল ঘোষণা করল তারা।

cricket

আফগানিস্তান দল। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৩ ১৮:৩০
Share: Save:

এশিয়া কাপের দল ঘোষণা করে দিল আরও এক দল। রবিবার ১৭ জনের দল ঘোষণা করল আফগানিস্তান। ছ’বছর পর দলে ফিরলেন করিম জনত। এশিয়া কাপে আফগানিস্তান রয়েছে গ্রুপ বি-তে। সেখানে তারা খেলবে শ্রীলঙ্কা এবং বাংলাদেশের বিপক্ষে।

দেশের হয়ে শেষ বার ২০১৭-র ফেব্রুয়ারিতে জ়িম্বাবোয়ের বিরুদ্ধে খেলেছেন জনত। তার পরে এক দিনের ফরম্যাটে তাঁকে আর দেখা যায়নি। কিন্তু টি-টোয়েন্টি ফরম্যাটে তিনি নিয়মিত খেলেন। এ বছরের জুলাইয়ে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন তিনি। চলতি বছরেরই শুরুর দিকে বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে অভিষেক হয় তাঁর।

জনতের মতোই দলে ফিরেছেন শারাফুদ্দিন আশরফ। দেশের হয়ে ২০২২-এর জানুয়ারির পর এক দিনের ক্রিকেটে খেলেননি। পাকিস্তানের বিরুদ্ধে সম্প্রতি যাঁরা এক দিনের সিরিজ়‌ খেললেন, তাঁদের মধ্যে ওয়াফাদার মোমান্দ এবং আজমাতুল্লাহ ওমরজ়াই বাদে প্রত্যেকেই এশিয়া কাপে সুযোগ পেয়েছেন। পাকিস্তানের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে পেশির টানের কারণে খেলতে পারেননি ওমরজাই।

আফগানিস্তান দলকে নেতৃত্ব দেবেন হাসমাতুল্লাহ শাহিদি। দলের টপ অর্ডারের দায়িত্ব সামলাবেন রহমানুল্লাহ গুরবাজ় এবং ইব্রাহিম জাদরান। রিয়াজ হাসান, মহম্মদ নবি এবং শাহিদির উপরে দায়িত্ব মিডল অর্ডার সামলানোর। পাকিস্তানের বিরুদ্ধে একটি ম্যাচ না খেললেও দলে রাখা হয়েছে নাজিবুল্লাহ জাদরানকে। একই সিদ্ধান্ত নেওয়া হয়েছে উইকেটকিপার-ব্যাটার ইকরাম আলিখিল এবং রহমত শাহের জন্যেও।

স্পিন বোলিং সামলাবেন রশিদ খান। রয়েছেন নুর আহমদ এবং মুজিব উর রহমানও। পাকিস্তানের বিরুদ্ধে একটিও ম্যাচ না খেললেও প্রতিভার কারণে নুরকে দলে রাখা হয়েছে। পেস বোলিংয়ে নেতৃত্ব দেবেন ফজলহক ফারুকি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2023 Afghanistan Rahmanullah Gurbaz
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE