Advertisement
০১ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপের তিন মাস আগেই উন্মাদনা তুঙ্গে, মোদী রাজ্যে হোটেলের ভাড়া ছুঁল ৫০ হাজার

বিশ্বকাপের প্রায় সাড়ে তিন মাস বাকি। তার আগেই আমদাবাদের হোটেলের দাম আকাশ ছুঁল। প্রতিযোগিতায় সময় ঘর পেতে গেলে মোটা অঙ্ক গুনতে হতে পারে। ৫০ হাজার ছাড়িয়েছে হোটেলের ঘরের দাম।

motera

আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম, যেখানে হবে ভারত-পাকিস্তান ম্যাচ। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ১৪:০৮
Share: Save:

বিশ্বকাপের আর ৯৯ দিন বাকি। কিন্তু প্রথম বল পড়ার আগেই আমদাবাদের হোটেলগুলি ‘ছক্কা’ হাঁকিয়ে দিল। বিশ্বকাপের সাড়ে তিন মাস আগে থেকেই সেখানকার হোটেলের এক-একটি ঘরের দাম ছুঁয়েছে ৫০ হাজার টাকা। আগামী দিনে তা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। বিলাসবহুল হোটেলে যে ঘরগুলি সাধারণ সময়ে ৬,৫০০ থেকে ১০,৫০০ টাকার মধ্যে ঘোরাফেরা করে, সেগুলিরই দাম আকাশ ছুঁয়েছে।

এ বারের বিশ্বকাপে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচ এবং ফাইনাল ছাড়াও ভারত-পাকিস্তান ম্যাচ রয়েছে। তাই সমর্থকদের উত্তেজনা তুঙ্গে। সূচি প্রকাশিত হওয়ার পরেই হোটেলের ঘরের খোঁজ করতে শুরু করে দিয়েছেন সমর্থকরা। চাহিদার তুলনায় জোগান কম থাকায় চড়চড়িয়ে বাড়ছে হোটেলের ঘরের দাম।

এক নামী বেসরকারি হোটেলের কর্তা বলেছেন, “ভারত-পাকিস্তানের ম্যাচ রয়েছে আমদাবাদে। তাই ১৩-১৬ অক্টোবরের জন্যে বুকিং নেওয়া শুরু হয়ে গিয়েছে। ইতিমধ্যেই শহরের সব হোটেলের ঘর শেষের দিকে। ম্যাচের দিনগুলিতে আর হোটেল ঠাসা থাকবে।” এই হোটেলগুলিতে ভিভিআইপিরাও থাকবেন। তাই বাড়তি নিরাপত্তা থাকবে বলে মনে করা হচ্ছে।

প্রথম ম্যাচে খেলবে নিউ জ়‌িল্যান্ড এবং ইংল্যান্ড। সেই দুই দেশের সমর্থকেরাও এখন থেকেই হোটেলের বুকিং শুরু করে দিয়েছেন। সংশ্লিষ্ট মহল জানিয়েছে, প্রতিটি ঘর দিন প্রতি ৫০০ পাউন্ড বা ৫২ হাজার টাকা দাম ফঠেছে। আরও বিলাসবহুল ঘর চাইলে তার দাম এক লক্ষ টাকাও ছাড়িয়ে যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Ahmedabad Motera Stadium
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE