Advertisement
০৩ মার্চ ২০২৪
Shakib Al Hasan

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন, শো-ক‌জ় শাকিবকে, কী বললেন বাংলাদেশের অলরাউন্ডার?

বিশ্বকাপে শাকিবের নেতৃত্বে বাংলাদেশ প্রত্যাশিত ফল করতে পারেননি। চোটের জন্য খেলতে পারছেন না নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে। প্রথম বার নির্বাচনে প্রার্থী হয়েও বিতর্কে অভিজ্ঞ ক্রিকেটার।

picture of Shakib Al Hasan

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ২১:০৫
Share: Save:

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ শাকিব আল হাসানের বিরুদ্ধে। বাংলাদেশের অভিজ্ঞ অলরাউন্ডার এ বারই প্রথম সে দেশের নির্বাচনে প্রার্থী হয়েছেন। বাংলাদেশের সংবাদ পত্র ‘প্রথম আলো’র প্রতিবেদন অনুযায়ী, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের জন্য শো-কজ় করা হয়েছে তাঁকে। তার জবাবও দিয়েছেন শাকিব।

মাগুরা ১ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন শাকিব। বুধবার তিনি গাড়িতে ঢাকা থেকে মাগুরায় এসেছিলেন। কামারখালী থেকে কমভয় নিয়ে মাগুরা শহরে ঢোকেন। মাঝে এক জায়গায় নাগরিক সংবর্ধনা নিয়েছিলেন। তার ফলে রাস্তায় যানজট হয়। সেই খবর এবং ছবি বাংলাদেশের বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত হয়। এই ঘটনায় শাকিবের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার মাগুরা ১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান তথা যুগ্ম জেলা ও দায়রা জজ সত্যব্রত শিকদাররের সই করা চিঠিতে শাকিবকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনে অভিযুক্ত করা হয়েছে। তাঁর বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না, সে ব্যাপারে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়।

চিঠি পেয়ে শাকিব যান নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধানের দফতরে। পরে অভিজ্ঞ অলরাউন্ডার বলেছেন, ‘‘প্রথম বার নির্বাচনে অংশ নিচ্ছি আমি। তাই অনিচ্ছাকৃত ভুল হতে পারে আমার। সেগুলো সংশোধন করে নেওয়া আমার দায়িত্ব। সব নিয়ম জানব, পড়ব, বুঝব। তার পরেও করলে অবশ্য আমার অন্যায় হবে। যা ঘটেছে, তা অনিচ্ছাকৃত এবং অনাকাঙ্খিত। আর যাতে এমন ঘটনা না ঘটে, সে ব্যাপারে সতর্ক থাকব।’’

শাকিব মাগুরা আসছেন জানার পর বহু স্থানীয় বাসিন্দা ঘরের ছেলে স্বাগত জানাতে ভিড় করেন। অনেকেই ফুল নিয়ে এসেছিলেন। বহু মানুষ সমবেত হওয়াতেই ভিড় এবং জ্যাম হয় রাস্তায়। তাতে সাধারণ মানুষকে দুর্ভোগ পোহাতে হয় কিছু ক্ষণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE