Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Jhulan Goswami

India Women Cricket: ঝুলন, মিতালিদের বিশ্বকাপ-স্বপ্ন ভেঙে দেওয়া ইংরেজ ক্রিকেটারের অবসর

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন আনা শ্রাবসোল। ১৪ বছর ইংল্যান্ডের মহিলা দলে কাটানোর পর অবশেষে বুটজোড়া তুলে রাখলেন।

ফাইনালের সেই ম্যাচে শ্রাবসোল।

ফাইনালের সেই ম্যাচে শ্রাবসোল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২২ ২০:১৮
Share: Save:

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন আনা শ্রাবসোল। ১৪ বছর ইংল্যান্ডের মহিলা দলে কাটানোর পর অবশেষে বুটজোড়া তুলে রাখলেন। ২০১৭ বিশ্বকাপে দলকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন তিনি। ভারতের বিরুদ্ধে সেই ম্যাচে ৪৬ রানে ৬ উইকেট নিয়ে দলকে জেতান শ্রাবসোল। মাত্র ৩০ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে গেলেন তিনি। মোট দু’টি বিশ্বকাপ জিতেছেন। দু’বার অ্যাশেজজয়ী দলেও ছিলেন।

সমারসেটের হয়ে ঘরোয়া ক্রিকেটে খেলা শুরু করেছিলেন তিনি। সব ফরম্যাট মিলিয়ে দেশের হয়ে ১৭৩টি ম্যাচ খেলেছেন। তিনি ২২৭টি উইকেট পেয়েছেন। মহিলাদের এক দিনের ক্রিকেটে ইংল্যান্ডের হয়ে উইকেটশিকারিদের তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন তিনি। টি-টোয়েন্টি তিনিই ইংল্যান্ডের মহিলাদের মধ্যে সর্বোচ্চ উইকেটশিকারি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও ঘরোয়া ক্রিকেটে খেলবে শ্রাবসোল।

এ দিন শ্রাবসোল বলেছেন, “১৪ বছর ধরে দেশের প্রতিনিধিত্ব করতে পেরে গর্বিত। মহিলাদের ক্রিকেটের উত্থানে আমার যে অবদান রয়েছে, তাতে আমি সম্মানিত। কিন্তু এ বার এগিয়ে যাওয়ার সময়। কখনও ভাবতে পারিনি মহিলাদের ক্রিকেট দলে খেলতে পারব। কিন্তু মহিলাদের বিশ্বকাপ জেতায় স্বপ্ন পূরণ হয়েছে।” ২০১৭ মহিলা বিশ্বকাপের ফাইনালে ভারতের পুনম রাউত, স্মৃতি মন্ধানা, বেদা কৃষ্ণমূর্তি, দীপ্তি শর্মা, ঝুলন গোস্বামী এবং রাজেশ্বরী গায়কোয়াড়ের উইকেট নিয়েছিলেন আনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE