Advertisement
০৩ মে ২০২৪
Arshdeep Singh

কাউন্টি অভিষেকে নজর কাড়লেন আরশদীপ, জোড়া শিকার জোরে বোলারের

আইপিএলের পর দেশে কোনও খেলা নেই। ক্রিকেটের মধ্যে থাকতে আরশদীপ বেছে নিয়েছেন কাউন্টি ক্রিকেট। কাউন্টির প্রথম শ্রেণির ক্লাব কেন্টের সঙ্গে চুক্তি হয়েছে তাঁর।

picture of Arshdeep Singh

আরশদীপ সিংহ। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ জুন ২০২৩ ২১:০৫
Share: Save:

ভারতের তরুণ জোরে বোলারদের অন্যতম আরশদীপ সিংহ। টেস্ট বিশ্বকাপের দলে সুযোগ পাননি। দেশে কোনও খেলা না থাকায় আইপিএলের পর তিনি চলে গিয়েছেন ইংল্যান্ডে। কাউন্টি ক্রিকেটের প্রথম ম্যাচেই সাফল্য পেলেন বাঁহাতি জোরে বোলার।

কেন্টের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। কাউন্টি ক্রিকেটে আরশদীপ অভিষেক ম্যাচ খেলছেন সারের বিরুদ্ধে। প্রথম ম্যাচেই তুলে নিয়েছেন ২টি উইকেট। তাঁর প্রথম শিকার সারের ২২ ইনিংসের ২২তম ওভারে। আউট করেন বেন ফকসকে। সারের উইকেটরক্ষক-ব্যাটারকে এলবিডব্লিউ করেছেন আরশদীপ। পরে তিনি আউট করেছেন জোরে বোলার ড্যানিয়েল ওরালকে। এই ম্যাচে আরশদীপকে প্রথম পরিবর্ত বোলার হিসাবে ব্যবহার করেছেন কেন্টের অধিনায়ক ররি বার্নস। ম্যাচের প্রথম ইনিংসে আরশদীপ ১৪.২ ওভার বল করে ৪৩ রানে ২ উইকেট নিয়েছেন।

প্রথমে ব্যাট করে কেন্ট করেছে ৩০১ রান। জবাবে সারের ইনিংস শেষ হয় ১৪৫ রানে। কেন্টের দ্বিতীয় ইনিংসের রান উইকেট না হারিয়ে ৩৭। ১৯৩ রানে এগিয়ে রয়েছেন আরশদীপরা। খেলা চলবে ১৪ জুন পর্যন্ত। অর্থাৎ ম্যাচে যথেষ্ট সুবিধাজনক জায়গায় রয়েছেন আরশদীপরা।

২০২২ সালে ইংল্যান্ডের মাটিতেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল আরশদীপের। ভারতের হয়ে গত এশিয়া কাপে খেলেছেন তিনি। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও ছিলেন আরশদীপ। আইপিএলের পর কোনও ম্যাচ না থাকায় কাউন্টি ক্রিকেট খেলতে গিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arshdeep Singh County Cricket Kent
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE