Advertisement
০২ মে ২০২৪
Arshdeep Singh

ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটেও ভরসা ভারতীয় বোলার, দ্বিতীয় ম্যাচেও সফল আরশদীপ

দেশে খেলা না থাকায় নিজেকে ফিট রাখতে কাউন্টি ক্রিকেট খেলতে গিয়েছেন আরশদীপ। দ্রুত মানিয়ে নিয়েছেন ডিউক বলের সঙ্গে। প্রতি ম্যাচেই সাফল্য পাচ্ছেন তিনি।

picture of Arshdeep Singh

আরশদীপ সিংহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ১৭:১২
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টেস্ট এবং এক দিনের সিরিজ়ে ভারতীয় দলে সুযোগ পাননি। নিজেকে প্রমাণ করতে আরশদীপ সিংহ বেছে নিয়েছেন কাউন্টি ক্রিকেট। ধারাবাহিক ভাবে পারফরম্যান্স করছেন বাঁহাতি জোরে বোলার। ক্রমশ কেন্টের ভরসা হয়ে উঠছেন তিনি।

আইপিএলের পর টেস্ট বিশ্বকাপ ফাইনালের জন্য ভারতীয় দলে সুযোগ পাননি আরশদীপ। ভারতে ঘরোয়া ক্রিকেটের কোনও ম্যাচও নেই। খেলার মধ্যে থাকতে আরশদীপ বেছে নিয়েছেন কাউন্টি ক্রিকেট। খেলছেন কেন্টের হয়ে। কাউন্টি দলের হয়ে ধারাবাহিক ভাবে পারফরম্যান্স করছেন তরুণ জোরে বোলার। কেন্টের হয়ে অভিষেক ম্যাচে সারের বিরুদ্ধে ৪ উইকেট নিয়েছিলেন। দ্বিতীয় ম্যাচে নর্দাম্পটনশায়ারের বিরুদ্ধেও বল হাতে তিনি সমান উজ্জ্বল। অল্প কয়েক দিনেই রপ্ত করে ফেলেছেন ডিউক বলের ব্যবহার। টস জিতে ব্যাটিং নেয় নর্দাম্পটনশায়ার। প্রতিপক্ষের ইনিংসে শুরুতেই আঘাত হানেন আরশদীপ। নতুন বল হাতে তুলে নিলেন ২ উইকেট। আউট করেন প্রতিপক্ষ দলের ওপেনার এমিলিও গে (১৫) এবং চার নম্বরে নামা প্রতিপক্ষ দলের অধিনায়ক লুক প্রোক্টরকে (৭)। আরশদীপের বলে দ্বিতীয় স্লিপে দু’টি ক্যাচই ধরেন কেন্ট অধিনায়ক জ্যাক লেনিং। ১৫ ওভার বল করে আরশদীপ খরচ করেছেন ৫৬ রান। কেন্টের সফলতম বোলার ওয়েস আগার। ৬৩ রান ৫ উইকেট নিয়েছেন তিনি। ৬৯ রানে ৩ উইকেট হামিদুল্লাহ কাদরির। রবিবার নর্দাম্পটনশায়ারের প্রথম ইনিংস শেষ হয়েছে ২৩৭ রানে। জবাবে প্রথম দিনের খেলা শেষে কেন্টের রান ১ উইকেটে ১১০।

ওয়েস্ট ইন্ডিজ় সফরের পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য এখনও ভারতীয় দল ঘোষণা হয়নি। কাউন্টি ক্রিকেটের পারফরম্যান্স ২৪ বছরের জোরে বোলারের সামনে ২০ ওভারের ক্রিকেটের জন্য জাতীয় দলের দরজা খুলে দিতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arshdeep Singh Kent County Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE