Advertisement
০৫ মে ২০২৪
ICC ODI World Cup 2023

শাহরুখের ‘জওয়ান’, আমিরের ‘লগান’-এর পর ভারত-পাকিস্তান ম্যাচ সামলাবেন, কে কোন দায়িত্বে?

বলিউডের সঙ্গে মিশে গেল বিশ্বকাপ। বলিউডে শাহরুখ খান, আমির খানের সঙ্গে কাজ করার পরে এ বার ভারত-পাকিস্তান ম্যাচে বড় দায়িত্ব পেলেন এক জন।

Rohit Sharma and Babar Azam

রোহিত শর্মা (বাঁ দিকে) ও বাবর আজ়ম। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৩ ১৭:৪০
Share: Save:

আমির খানের ‘লগান’ থেকে শুরু করে শাহরুখ খানের ‘জওয়ান’, ক্যামেরার পিছনে বড় দায়িত্ব পালন করেছেন প্রশান্ত বিচারে। বলিউডের এই শিল্প নির্দেশক এ বার বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে বড় দায়িত্ব পেয়েছেন। ম্যাচের আগে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানে শিল্প নির্দেশকের দায়িত্ব পালন করবেন প্রশান্ত। তারই প্রস্তুতি চলছে জোরকদমে।

ভারত-পাকিস্তান ম্যাচের আগে একটি ছোট্ট অনুষ্ঠান হবে। যে মঞ্চে সেটি হবে সেটি তৈরি করেছেন প্রশান্ত। অনুষ্ঠান শেষে মাঠ পরিষ্কার করার জন্য ১৫ মিনিটের সময় পাবেন তিনি। যাতে তার মধ্যে নিজেদের কাজ তাঁরা করে ফেলতে পারেন তারই প্রস্তুতি চলছে। মাঠে বাবর আজ়ম বা রোহিত শর্মারা অনুশীলনে না এলেও কঠোর অনুশীলন চলছে প্রশান্তের দলের।

ম্যাচের আগে ৪০ মিটার লম্বা ও ৩৬ মিটার চওড়া একটি অস্থায়ী মঞ্চ থাকবে মাঠে। সেটি এমন ভাবে তৈরি করা হয়েছে যে তাঁর উপর ২০০ জন নৃত্যশিল্পী নাচলেও মাঠের কোনও ক্ষতি হবে না। মাঠের উপর একটি প্লাস্টিকের আস্তরণের উপর বসানো থাকবে সেই মঞ্চ। অনুষ্ঠান শেষ হয়ে গেলে সেই মঞ্চ সরিয়ে নিয়ে যাওয়া হবে স্টেডিয়ামের একটি অংশে। তারই অনুশীলন চলছে। প্রথম বার অনুশীলনে মাত্র ৪ মিনিটে এই কাজ করে দেখিয়েছে প্রশান্তের দল।

এত দিন অভিনেতা, অভিনেত্রীদের সঙ্গে কাজ করেছেন প্রশান্ত। এ বার ক্রিকেটারদের কাছ থেকে দেখার সুযোগ পাবেন। সে সব নিয়ে আপাতত ভাবছেন না তিনি। নিজের কাজ ভাল করে করতে চাইছেন। প্রশান্ত বলেন, ‘‘ছবিতে কাজ করার সময়ও নিজের কাজটা সাফল্যের সঙ্গে করেছি। খেলার মাঠেও সেটাই করব। আশা করছি শনিবার খুব ভাল ভাবে পুরো অনুষ্ঠান হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE