Advertisement
০৪ মে ২০২৪
ICC ODI World Cup 2023

পাকিস্তান ম্যাচে সচিনের আরও একটি নজির ভাঙতে পারেন রোহিত, তেন্ডুলকরকে টপকাতে পারেন বিরাটও

আফগানিস্তানের বিরুদ্ধে সচিন তেন্ডুলকরের জোড়া রেকর্ড ভেঙেছেন রোহিত শর্মা। পাকিস্তানের বিরুদ্ধে সচিনের আর একটি নজির ভাঙতে পারেন রোহিত। তালিকায় রয়েছেন বিরাট কোহলিও।

Rohit Sharma and Virat Kohli

রোহিত শর্মা (বাঁ দিকে) ও বিরাট কোহলি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৩ ১৫:১৫
Share: Save:

আফগানিস্তানের বিরুদ্ধে শতরানের ইনিংসে সচিন তেন্ডুলকরের দু’টি রেকর্ড ভেঙেছেন রোহিত শর্মা। পাকিস্তান ম্যাচে সচিনের আরও একটি নজির টপকে যেতে পারেন তিনি। সচিনকে ছাপিয়ে যাওয়ার সুযোগ রয়েছে বিরাট কোহলির কাছেও।

বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বেশি রান রয়েছে সচিনের। শনিবার পাকিস্তানের বিরুদ্ধে সচিনের রান টপকে যাওয়ার সুযোগ রয়েছে বিরাট ও রোহিতের কাছে। তবে তার জন্য দু’জনকেই শতরান করতে হবে।

পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে ৫টি ম্যাচ খেলে সচিনের রান ৩১৩। গড় ৭৮.২৫। স্ট্রাইক রেট ৮৩.২৪। ৫টি ম্যাচের মধ্যে ৩টি ম্যাচেই অর্ধশতরান করেছেন সচিন। সর্বোচ্চ ৯৮ রান। পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে ৩টি ম্যাচে বিরাটের রান ১৯৩। গড় ৬৪.৩৩। স্ট্রাইক রেট ৯১.০৩। একটি শতরান ও একটি অর্ধশতরান করেছেন বিরাট। সর্বোচ্চ ১০৭ রান। সচিনকে টপকাতে শনিবার ১২১ রান করতে হবে বিরাটকে।

বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ২টি ম্যাচে ১৫৫ রান করেছেন রোহিত। ৭৭.৫০ গড় ও ১১৬.৫৪ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। সর্বোচ্চ ১৪০ রান। একটিই শতরান রয়েছে তাঁর। সচিনকে টপকাতে শনিবার ১৫৯ রান করতে হবে রোহিতকে। আফগানিস্তানের বিরুদ্ধে তিনি যে ফর্মে ছিলেন তাতে এই রান কঠিন হলেও অসম্ভব নয়। বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে রানের নিরিখে বিরাট ও রোহিত সচিনের পিছনে থাকলেও স্ট্রাইক রেটে সচিনকে টপকে গিয়েছেন তাঁরা।

বিশ্বকাপে সর্বাধিক রানের তালিকায় অবশ্য অনেক উপরে রয়েছেন সচিন। ৪৫টি ম্যাচে তাঁর রান ২২৭৮। দ্বিতীয় স্থানে থাকা বিরাট ২৮টি ম্যাচে করেছেন ১১৭০ রান। ১৯টি ম্যাচে ১১০৯ রান করে তৃতীয় স্থানে রয়েছেন রোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE