Advertisement
২৬ এপ্রিল ২০২৪
CAB

Arun Lal: বাংলার কোচের পদ থেকে সরে গেলেন অরুণ লাল, ইডেনে গিয়ে দিয়ে এলেন ইস্তফা

বাংলাকে রঞ্জি জিতিয়েছিলেন খেলোয়াড় হিসাবে, কোচ হিসাবে সেই স্বপ্ন অধরাই থেকে গেল অরুণ লালের। কোচের দায়িত্ব ছাড়লেন তিনি।

অরুণ লাল।

অরুণ লাল। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২২ ১৭:৩৫
Share: Save:

বাংলার কোচের পদ থেকে সরে গেলেন অরুণ লাল। সিএবি-তে গিয়ে নিজের ইচ্ছার কথা জানিয়ে এসেছেন তিনি। বাংলাকে ২০২০ সালে রঞ্জি ফাইনাল এবং এ বার সেমিফাইনালে তোলার পর কোচের দায়িত্ব থেকে মুক্তি চাইলেন তিনি।

এ বারের রঞ্জিতে মধ্যপ্রদেশের কাছে সেমিফাইনালে হেরে যায় বাংলা। মরসুম শেষ হতেই বাংলার কোচ বদল হবে এমন একটা হাওয়া উঠেছিল। সিএবি-র তরফে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া না হলেও অরুণ লাল নিজে গিয়েই দায়িত্ব ছাড়ার কথা জানিয়ে আসেন। আনন্দবাজার অনলাইনকে অরুণ লাল বললেন, “আমি ক্লান্ত। ন’মাস ধরে এই দায়িত্ব সামলানো আমার পক্ষে আর সম্ভব হচ্ছে না। শারীরিক ভাবে আমি আর পারছি না। তাই সিএবি-কে জানিয়ে দিয়েছি যে আমি আর বাংলার কোচ হিসাবে থাকতে চাই না।”

অরুণ লাল যখন সিএবি-তে যান, তখন প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া ছিলেন না। সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়কে নিজের সিদ্ধান্ত জানিয়েছেন অরুণ লাল। বাংলার ‘প্রাক্তন’ কোচ মনে করেন সিএবি এখনও সরকারি ভাবে কিছু না জানালেও তাঁর সিদ্ধান্তকে সম্মান দেওয়া হবে। তিনি কোচ হিসাবে থাকতে চান না জানার পরেও তাঁকে দায়িত্ব দেওয়া হবে এমনটা মনে করছেন না তিনি।

সিএবি-ও কোচ বদলের পক্ষেই ছিল বলে জানা যাচ্ছে। আগামী দিনে কাকে মনোজ তিওয়ারিদের দায়িত্ব নিতে দেখা যাবে সেই প্রশ্নের উত্তর এখনও অজানা। বহু নাম শোনা গেলেও এখনও পর্যন্ত কারও নাম ঘোষণা করেনি সিএবি।

স্নেহাশিস জানালেন, ‘‘উনি দায়িত্ব ছেড়ে দিয়েছেন। সিএবি সেটা মেনে নিয়েছে।’’ নতুন কোচ কে হবেন, তা নিয়ে স্নেহাশিসের বক্তব্য, ‘‘এটা নিয়ে আলোচনা চলছে। এখনও কোনও নাম চূড়ান্ত হয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CAB bengal cricket Arun lal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE