Advertisement
০২ মে ২০২৪
BCCI

BCCI: ভারতীয় ক্রিকেটে জোড়া চাকরি! শীঘ্রই কর্মখালি বিজ্ঞাপন দিচ্ছে বোর্ড

পঞ্চম নির্বাচক এবং ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির তৃতীয় সদস্যের পদ ফাঁকা ভারতীয় ক্রিকেট বোর্ডে। শীঘ্রই বিজ্ঞপ্তি দেবে বোর্ড।

মুম্বইয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের সদর দফতর।

মুম্বইয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের সদর দফতর। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২২ ১৪:৩১
Share: Save:

ভারতীয় ক্রিকেট বোর্ডে দু’টি পদ খালি পড়ে রয়েছে। খুব শীঘ্রই ওই দু’টি পদের জন্য ‘কর্মখালি’ বিজ্ঞাপন দেবে বিসিসিআই। যা খবর পাওয়া যাচ্ছে, পঞ্চম নির্বাচক এবং ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির তৃতীয় সদস্য চেয়ে বিজ্ঞপ্তি দেবে ভারতীয় বোর্ড। অ্যাবে কুরুবিল্লা গত ফেব্রুয়ারি মাসে নির্বাচকের পদ থেকে সরে গিয়েছিলেন। তখন থেকে চার জন নির্বাচক নিয়ে কাজ চালাচ্ছে বোর্ড। কিন্তু এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার দল নির্বাচনের কথা মাথায় রেখে নির্বাচকদের পুরো দলকে কাজে লাগাতে চাইছে বোর্ড। আগামী দু’সপ্তাহের মধ্যে পঞ্চম নির্বাচক বেছে নেওয়ার কাজ সেরে ফেলতে চাইছে সৌরভ গঙ্গোপাধ্যায়, জয় শাহর বোর্ড।

বোর্ডের বিভিন্ন কমিটিতে সব মিলিয়ে পাঁচ বছর থাকার পর এই বছরের শুরুতে নির্বাচকের দায়িত্ব থেকে সরে যান কুরুবিল্লা। বোর্ডের নতুন সংবিধান অনুযায়ী, কোনও কমিটিতেই কেউ পাঁচ বছরের বেশি থাকতে পারবেন না। কুরুবিল্লা এর আগে চার বছর জুনিয়র নির্বাচক কমিটির চেয়ারম্যান ছিলেন। এখন তিনি বোর্ডের অন্যতম জেনারেল ম্যানেজার। ফলে তাঁর পক্ষে আর নির্বাচক হিসাবে কাজ করা সম্ভব নয়। তাই তাঁর জায়গায় নতুন কাউকে নেওয়া হবে।

এখন নির্বাচক কমিটিতে রয়েছেন চেতন শর্মা, সুনীল যোশি, হরবিন্দর সিংহ এবং দেবাশিস মোহান্তি।

পঞ্চম নির্বাচক বাছার কাজটা করবে বোর্ডের তিন সদস্যের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি (সিএসি)। এখানেও গত বছর অক্টোবর থেকে একটি পদ খালি পড়ে রয়েছে। ৭০ বছর বয়স হয়ে যাওয়ায় নিয়ম মেনে মদনলাল সিএসি থেকে সরে গিয়েছেন। তাঁর জায়গায় কাউকে নেবে বোর্ড। এই পদটিও বেশ কয়েক দিন ধরেই খালি পড়ে রয়েছে। রবি শাস্ত্রীর পর কোচ হিসাবে রাহুল দ্রাবিড়কে দায়িত্ব দিয়েছে এই কমিটিই। মদনলাল তার আগেই সরে যাওয়ায় তখন সুলক্ষণা নায়েক এবং আরপি সিংহই শুধু কমিটিতে ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Selector CAC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE